ব্রাজিলকে ভয় পায় না কোস্টা রিকা, বললেন কোচ

বিটিসি স্পোর্টস ডেস্ক: কোপা আমেরিকায় পথ চলার শুরুতেই ব্রাজিলের মতো কঠিন প্রতিপক্ষ দেখে ভড়কে যাচ্ছে না কোস্টা রিকা। দলটির আর্জেন্টাইন কোচ গুস্তাফো আলফারো বলেছেন, সমানে সমান লড়াইয়ের অপেক্ষায় আছেন তিনি।
বাংলাদেশ সময় মঙ্গলবার সকালে ‘ডি’ গ্রুপের ম‍্যাচে পাঁচবারের বিশ্ব চ‍্যাম্পিয়নদের মুখোমুখি হবে কোস্টা রিকা। আলফারো মনে করেন, এই টুর্নামেন্টে দেখতে পারবেন তার খেলোয়াড়দের মান।
“ব্রাজিলের এগিয়ে থাকাকে সম্মান করি কিন্তু ভয় পাই না। কারো বিপক্ষে খেলতে ভয় পেলে তার বিপক্ষে লড়াই করা যায় না।”
“এগিয়ে থাকা দলের বিপক্ষেও লড়াই করা যায়। প্রথমত প্রয়োজন বিন‍্যাস। এর পাশাপাশি কী করতে হবে তার ব‍্যাপারে স্পষ্টতা ও যথেষ্ট সংকল্পের প্রয়োজন হবে। সর্বোপরি প্রচুর দৌড়াতে হবে। যদি দুই জন ব্রাজিলিয়ান থাকে সেখানে তিন জন কোস্টা রিকানের থাকতে হবে।”
বিশ্বকাপ বাছাই পর্ব ভালো কাটছে না ব্রাজিলের। প্রীতি ম‍্যাচেও তাদের ফল মিশ্র। জুনিয়র দরিভালের দলের বিপক্ষে এ কারণেই হয়তো জয়ের ভালো সম্ভাবনা দেখছেন কোস্টা রিকা কোচ।
“ফুটবল একমাত্র খেলা যেটায় আপনি ম‍্যাচ শুরুর আগে জানবেন না জিতবেন নাকি হারবেন।”
“আমার মনে হচ্ছে কাতার বিশ্বকাপের পর থেকে ধারাবাহিক নয় ব্রাজিল। তিতের বিদায়, সত‍্যিকার অর্থে প্রধান কোচ না রাখার ভুল পেরিয়ে এসেছে। এখন ব্রাজিল যা চায় তার একটা ঠিকঠাক বিন‍্যাস আছে। এখন তাদের কোচ দরিভাল জুনিয়র, যিনি একজন পরিষ্কার চিন্তার ব‍্যক্তি, যার প্রজেক্ট ও পরিকল্পনা আছে।”
বোকা জুনিয়র্স ও একুয়েডরের সাবেক কোচ জানান, ফল যাই হোক ডি গ্রুপে প্রতিটি দলের বিপক্ষে সমান তালে লড়বে কোস্টা রিকা। তাদের অন‍্য দুই প্রতিপক্ষ কলম্বিয়া ও প‍্যারাগুয়ে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.