ব্রাইটনের মাঠে শেষের গোলে ইউনাইটেডের হার

 

বিটিসি স্পোর্টস ডেস্ক: খুব বেশি পরিষ্কার সুযোগ তৈরি করতে না পারলেও, ঘুরে দাঁড়িয়ে আশা জাগায় ম্যানচেস্টার ইউনাইটেড। কিন্তু পারল না সম্ভাবনাকে পূর্ণতা দিতে। উল্টো ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনের বিপক্ষে শেষ দিকে গোল হজম করে হেরে বসল এরিক টেন হাগের দল।
প্রতিপক্ষের মাঠে শনিবার প্রিমিয়ার লিগের ম্যাচে ২-১ গোলে হেরেছে ইউনাইটেড। ড্যানি ওয়েলবেকের গোলে পিছিয়ে পড়ার পর আমাদ দিয়ালোর লক্ষ্যভেদে সমতায় ফেরে সফরকারীরা। কিন্তু যোগ করা সময়ে আবারও গোল খেয়ে বসে তারা, ব্রাইটনের জয়সূচক গোলটি করেন জোয়াও পেদ্রো।
লিগে গত আসরটা ভীষণ বাজে কেটেছিল ইউনাইটেডের। প্রথম লেগে ঘরের মাঠেই যেমন ব্রাইটনের বিপক্ষে ৩-১ গোলে হেরেছিল তারা। এবার ফুলহ্যামকে হারিয়ে আসরে শুভসূচনা করলেও, দ্বিতীয় রাউন্ডেই পথ হারিয়ে ফেলল প্রতিযোগিতার সফলতম ক্লাবটি।
এদিন, শুরুতে কোনো পক্ষই খুব বেশি আক্রমণাত্মক ছিল না। তবে একাদশ মিনিটে এগিয়ে যাওয়ার দারুণ একটি সুযোগ পেয়ে যায় ইউনাইটেড। দিয়োগো দালোতের ক্রস বক্সে খুঁজে পায় আমাদ দিয়ালোকো, কিন্তু দারুণ পজিশনে থেকেও ভলি লক্ষ্যে রাখতে পারেননি কোত দি ভোয়ার ফরোয়ার্ড।
দুই দল মিলিয়েই ৩২তম মিনিটে লক্ষ্যে প্রথম শটের দেখা মেলে এবং তা থেকেই এগিয়ে যায় ব্রাইটন। জাপানিজ মিডফিল্ডার মিতোমার গোলমুখে বাড়ানো পাসে স্লাইড করে কোনোমতে পা ছোঁয়ান অভিজ্ঞ ফরোয়ার্ড ওয়েলবেক, গড়িয়ে বল চলে যায় জালে।
পিছিয়ে পড়ার দুই মিনিটের মধ্যে দুইবারের প্রচেষ্টায় জালে বল পাঠান মার্কাস র‍্যাশফোর্ড। সঙ্গে সঙ্গেই অফসাইডের পতাকা তোলেন লাইন্সম্যান, ভিএআরেও পাল্টায়নি সিদ্ধান্ত।
দ্বিতীয়ার্ধের শুরুতে ইউনাইটেডের ওপর বেশ চাপ বাড়ায় ব্রাইটন। ভাগ্য সহায় হলে ৫৮তম মিনিটে দ্বিতীয় গোলও পেতে পারত তারা; কিন্তু ওয়েলবেকের হেড ক্রসবারে বাধা পায়।
উল্টো এর দুই মিনিট পর, সৌভাগ্যসূচক গোলে সমতায় ফেরে ইউনাইটেড। বক্সে ঢুকে একজনকে কাটিয়ে দূরের পোস্টে শট নেন দিয়ালো, সামনে ডিফেন্ডার ইয়ান পলের হাঁটুতে লেগে দিক পাল্টে বল খুঁজে পায় ঠিকানা।
৬৫তম মিনিটে র‍্যাশফোর্ডকে তুলে আলেহান্দ্রো গার্নাচোকে নামান কোচ টেন হাগ। মাঠে নামার পাঁচ মিনিটের মধ্যে গোল পেতে পারতেন তিনি। সতীর্থের পাস পেয়ে দুরূহ কোণ থেকে শট নেন আর্জেন্টাইন ফরোয়ার্ড, বল লক্ষ্যেই ছিল; কিন্তু শেষমুহূর্তে গোললাইনের ওপর ইয়োশুয়া জির্কজির হাঁটু ছুঁয়ে বল জালে জড়ায়। দুর্ভাগ্য, অফসাইডে ছিলেন এই ডাচ ফরোয়ার্ড।
সাত মিনিট যোগ করা সময়ের পঞ্চম মিনিটে প্রতিপক্ষকে স্তব্ধ করে দেন পেদ্রো। বক্সে সতীর্থের উঁচু করে বাড়ানো বল পেয়ে, বিনা বাধায় নেওয়া কোনাকুনি হেডে দলকে পুরো তিন পয়েন্ট এনে দেন ২২ বছর বয়সী ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।
দুই ম্যাচেই জিতে ৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের চূড়ায় উঠে বসেছে ব্রাইটন। ইউনাইটেডের পয়েন্ট ৩। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.