ব্যালটের মাধ্যমে জঙ্গিবাদের দোসরদের জবাব দেবে জনগণ: নানক

ঢাকা প্রতিনিধি: আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেছেন: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্যালট বিপ্লবের মধ্যদিয়ে জঙ্গিবাদের পৃষ্ঠপোষক বিএনপি-জামায়াতের বিরুদ্ধে রায় দিবে দেশের জনগণ।

আজ সোমবার দুপুরে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করা হয়। এসময় তিনি এসব কথা বলেন।

নানক বলেন: জনগণ বিএনপি-জামায়াতের দুর্নীতি-দুশাসন ও আগুন সন্ত্রাসকে দেখতে চায় না। এবার নির্বাচনে দেশবাসী জঙ্গিবাদের পৃষ্ঠপোষক তারেক রহমানদের বিরুদ্ধে রায় দিবে। দেশের জনগণ মুক্তিযুদ্ধ ও দেশ বিরোধীদের আর রাষ্ট্রীয় ক্ষমতায় দেখতে চায় না। দেশের মানুষ সরকারের উন্নয়ন ও অর্জনের কথা বিবেচনা করে পুনরায় আওয়ামী লীগ ও মহাজোটের প্রার্থীকে ভোট দিয়ে নির্বাচিত করবে।

‘বিএনপি- জামায়াত নিশ্চিত পরাজয় জেনে তারা নাশকতার পথ ধরে নির্বাচন বানচাল করতে চায়। আওয়ামী লীগ দেশের জনগণকে সঙ্গে নিয়ে তাদের সকল ষড়যন্ত্র প্রতিরোধ করবে।’

ড. কামাল হোসেনের কঠোর সমালোচনা করে আওয়ামী লীগের এ যুগ্ম-সাধারণ সম্পাদক বলেন, তিনি বিএনপির ত্রানকর্তা হিসেবে আবির্ভূত হয়েছে। এখন ধানের শীষে নির্বাচন করে দেশবাসী সঙ্গে ভাওতাবাজী করছে।

নানক বলেন, আগামী বুধবার (১২ ডিসেম্বর) থেকে আওয়ামী লীগ আনুষ্ঠানিক প্রচারণা শুরু। ঐ দিন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর মাজার জিয়ারত করার পর তার নির্বাচনী এলাক কোটালী পাড়ায় ভাষণ দেয়ার মাধ্যমে প্রচারনার কাজ শুরু করবেন। আওয়ামী লীগ ইতোমধ্যে নির্বাচনী সকল ধরণের প্রস্তুতি সম্পন্ন করেছে৷

বিএনপির মনোনয়ন নিয়ে সংঘাত ও দলীয় কার্যালয় ভাংচুরের বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বলেন, বিএনপির মনোনয়ন বাণিজ্যকে কেন্দ্র করে দলীয় কর্যালয় ভাংচুরে প্রমাণ করে তারা অগণতান্ত্রিক পন্থা ও নিয়মবর্হিভূত ভাবে মনোনয়ন বাণিজ্য চালিয়েছে। দেশবাসী জানতে চায় বিএনপির মনোনয়ন বাণিজ্যের কত টাকা বিদেশে পাচার করেছে। শান্তিপূর্ণ নির্বাচনের জন্য মনোনয়ন বাণিজ্যের বিষয়ে নির্বাচন কমিশনকে ব্যবস্থা নেয়ার অনুরোধ জানান তিনি।

আওয়ামী লীগে কোনো বিদ্রোহী প্রার্থী নেই। অনেকেই নৌকার মনোনয়ন প্রত্যাশি ছিলেন। মনোনয়ন না পেয়ে তারা প্রত্যহার করে নিয়েছে বলেও জানান আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের আরেক যুগ্ম-সাধারণ সম্পাদক আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক , বিএম মোজাম্মেল হক, আহমদ হোসেন, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক এড. আফজাল হোসেন, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী , উপ-দপ্তর সম্পাদক ব্যরিস্টার বিপ্লব বড়ুয়াসহ অনেকে।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.