ব্যারাকপুর-রানাঘাট- লালগোলা স্পেশাল ট্রেনের শুভ উদ্বোধন

নদীয়া (ভারত) প্রতিনিধি: নতুন শক্তি সাশ্রয়কারী বর্ধিত বৈশিষ্ট্য যুক্ত তিন ফেজ মেমু রেক-এর আনুষ্ঠানিকভাবে পথ চলা শুরু হল আজ বুধবার (২৯ ডিসেম্বর) থেকে। এদিন নদীয়ার রানাঘাট জংশন স্টেশনে এর শুভ উদ্বোধন হয়।
এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্যারাকপুর কেন্দ্রের সাংসদ অর্জুন সিং ও রানাঘাট কেন্দ্রের সাংসদ জগন্নাথ সরকার, রানাঘাট উত্তর -পশ্চিম এর বিধায়ক পার্থ সারথি চ্যাটার্জি সহ পূর্ব রেলের জেনারেল ম্যানেজার অরুন আরোরা, শিয়ালদহের ডি আর এম এস পি সিং, শিয়ালদহের অতিরিক্ত ডি আর এম প্রয়দর্শী প্রমূখ।
শিয়ালদহের ডি আর এম এস পি সিং বিটিসি নিউজকে বলেন, এই ধরনের মেমু ট্রেনের ফলে রেলের সাশ্রয় অনেক বাড়বে। প্রতি কামরায় সিসিটিভি ক্যামেরা ছাড়াও কড়া নিরাপত্তা বেষ্টনী রয়েছে। রেলের জবরদখল জমি উদ্ধার করে ব্যবসায়িক কেন্দ্র গড়ে তুলে বেকারী দূরীকরণ করা সম্ভব।
সাংসদের অভিযোগ, রেলের জমি দখল করে লুটেপুটে খাচ্ছে শাসক দলের লোকজন। সাংসদ জগন্নাথ সরকার বলেন আগামী দিনে এরকম আরও বেশ কিছু ট্রেন চালাবার ভাবনাও রয়েছে, পাশাপাশি তিনি আরও বলেন নবদ্বীপ ঘাট থেকে কৃষ্ণ নগর হয়ে চৈতন্য এক্সপ্রেস নামক একটি রেল চালু করার প্রস্তুতিও চালাচ্ছে,  যার মাধ্যমে সরাসরি পুরী,দীঘা সহ হাওড়া ডিভিশনের সকল দিকের ট্রেন সাধারণ মানুষ ধরতে পারবে।
এছাড়াও সাংসদ অর্জুন সিং তার বক্তব্যে মোদি সরকারের প্রশংসার পাশাপাশি তৃনমুল কংগ্রেসের তথা অতীতে মমতা বন্দ্যোপাধ্যায় রেল মন্ত্রী থাকা কালীন রেলের কাজ নিয়েও সমালোচনা করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর নদীয়া (ভারত) প্রতিনিধি গোপাল বিশ্বাস। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.