ব্যাট করতে নেমে ভারতীয়দের সামনে ধুঁকছে লঙ্কানরা

বিটিসি স্পোর্টস ডেস্ক: বিরাট কোহলির শততম টেস্টটিকে নিজের করে নিচ্ছেন রবিন্দ্র জাদেজা। ব্যাট হাতে ১৭৫ রানে অপরাজিত থাকার পর বল হাতেও নিজেকে অন্য উচ্চতায় নিয়ে যাচ্ছেন ভারতীয় ক্রিকেটের দ্য প্রফেসর। ৯ ওভার বল করে ১টি উইকেটও নিয়েছেন তিনি।
শুধু রবিন্দ্র জাদেজাই নন, রবিচন্দ্র অশ্বিন এবং জসপ্রিত বুমরাহর তোপের সামনে নিয়মিত বিরতিতে উইকেট হারাচ্ছে লঙ্কানরা। যার ফলে ১০৩ রানে সফরকারীদের পড়ে ৪টি উইকেট। দ্বিতীয় দিন শেষে স্কোরবোর্ডে শ্রীলঙ্কার রান ৪ উইকেটে ১০৮।
২৬ রানে পাথুম নিশঙ্কা এবং ১ রানে ব্যাট করছেন চারিথ আসালঙ্কা। ভারতের প্রথম ইনিংসে করা ইনিংসের চেয়ে এখনও ৪৬৬ রান পিছিয়ে রয়েছে শ্রীলঙ্কা।
মোহালিতে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ৫৭৪ রান করার পর ইনিংস ঘোষণা করে ভারত। রবিন্দ্র জাদেজা অপরাজিত থাকেন ১৭৫ রানে। ভারত চাইলে তাকে ডাবল সেঞ্চুরি করার সুযোগ দিতে পারতো। কিন্তু ব্যক্তির ইনিংসের চেয়ে দলের সাফল্য আগে। এ কারণে রোহিত শর্মা ইনিংস ঘোষণা করে শ্রীলঙ্কাকে ব্যাট করতে পাঠান।
রোহিতের সিদ্ধান্ত প্রশংসার দাবি রাখে। দ্বিতীয় দিন ৪৩ ওভার ব্যাট করার সুযোগ পেয়েছে লঙ্কানরা। তাতেই তারা হারিয়েছে ৪ উইকেট। ফলোঅন এড়াতে হলে এখনও ২৬৬ রান করতে হবে তাদেরকে।
বিশাল রানের নিচে চাপা পড়ে ব্যাট করতে নামার পর দুই লঙ্কান ওপেনার দিমুথ করুনারত্নে এবং লাহিরু থিরিমানে মিলে গড়েন ৪৮ রানের জুটি। ৬০ বল মোকাবেলা করে মাত্র ১৭ রানে আউট হয়ে যান থিরিমানে। দিমুথ করুনারত্নে করেন ২৮ রান।
অভিজ্ঞ ব্যাটার অ্যাঞ্জেলো ম্যাথিউজ আউট হয়ে যান ২২ রান করে। ধনঞ্জয়া ডি সিলভা মাঠে নেমেই আউট হয়ে গেলেন। নামের সাথে যোগ করেন কেবল ১ রান। লঙ্কানদের আশার প্রদীপ হয়ে জ্বলছেন পাথুম নিশাঙ্কা। ৭৫ বলে ২৬ রান করে উইকেটে রয়েছেন পাথুম নিশঙ্কা। অশ্বিন ২টি এবং বুমরাহ ও রবিন্দ্র জাদেজা নেন ১টি করে উইকেট। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.