ব্যবসায়ীদের কারসাজিতে কমেছে চামড়ার দাম, তাই বাধ্য হয়ে চামড়া রফতানির সিদ্ধান্ত : বাণিজ্যমন্ত্রী

রংপুর ব্যুরো:  তৃণমুল ব্যবসায়ীদের কথা বিবেচনায় চামড়ার দাম নির্ধারণ করা হলেও বাজারে এর প্রভাব পড়েনি। তাই বাধ্য হয়ে চামড়া রফতানির সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

আজ বুধবার (১৪ আগস্ট) সকালে রংপুর নগরীর শালবন এলাকায় নিজ বাসভবনে সাংবাদিকদের এ কথা বলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। রফতানি শুরু হলেই বাজারে চামড়ার দাম বাড়বে বলেও জানান বাণিজ্যমন্ত্রী। কোরবানীর পশুর চামড়ার দাম কমে যাওয়ার পেছনে ব্যবসায়ীদের কারসাজি রয়েছে বলে অভিযোগ করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

এ সময় বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, ‘আমরা রফতানির সিদ্ধান্ত নিয়েছি। আজকে তারা মিটিংয়ে বসবে। যদি রফতানি করা যায় তাহলে দাম বাড়বে। যারা এর মধ্যে বিক্রি করে দিয়েছে তাদের আসলেই লোকসান হয়েছে। আমরা বলেছিলাম চামড়াটা লবণ দিয়ে অন্তত দুই চারদিন রেখে দেয়। যদি চামড়া রফতানি করা যায় তাতে তৃণমূলে চামড়ার দাম ভাল হবে।

মন্ত্রী বলেন, ‘ঈদের আগে মালিক ও চামড়া ব্যবসায়ীদের নিয়ে সভা করে আমরা চামড়ার দাম নির্ধারণ করে দিয়েছিলাম। কিন্তু দুঃখজনকভাবে আমরা লক্ষ্য করলাম, ঈদের দিন দাম এমন কমে আসলে যা কোনোভাবে গ্রহণযোগ্য নয়। এ কারণে আমরা কাঁচা চামড়া রপ্তানি করার সিদ্ধান্ত নিয়েছি।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রংপুর ব্যুরো প্রধান সরকার মাজহারুল মান্নান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.