বোদায় কাবিটা প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ

পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ের বোদায় রাস্তা মেরামতের জন্য কাজের বিনিময়ে টাকা কর্মসূচি (কাবিটা) প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে।

নাম মাত্র কাজ করে প্রকল্পের টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ সভাপতি আব্দুল হাই, ও রফিকুল ইসলাম বিরুদ্ধে ফেব্রুয়ারি মাসের ১১ তারিখে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে ওই প্রকল্প সভাপতি সদস্য সচিব এর বিরুদ্ধে এলাকাবাসী অভিযোগ দিয়েছেন।

অভিযোগ ও গ্রামবাসী সূত্রে জানা গেছে, ২০১৮-১৯ অর্থবছরে বোদা ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের প্রসাদ খাওয়া গ্রামের বাক্কর এর বাড়ি থেকে আজিজুল এর বাড়ি পর্যন্ত মাটি ভরাট কাজে ৮ টন চাল বরাদ্দ দেয়া হয়।

যার সরকারি মূল্য ৩ লাখ ৪৪ হাজার টাকা। এর মধ্যে প্রকল্পের সভাপতি ৩০ হাজার টাকায় রাস্তাটি চুক্তি দিয়ে নাম মাত্র মাটি ভরাট করে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, জায়গায় জায়গায় কিছু মাটি দিলেও শুধু ছিটিয়েছে ।

কাজ না করে সরকারি টাকা আত্মসাতের বিষয়টি এলকাবাসী জানতে পেরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও স্থানীয় চেয়ারম্যানকে জানান।

প্রকল্প কমিটির সভাপতি আব্দুল হাই বিটিসি নিউজকে জানান, আমরা কাজ করেছি কিন্তু এখনো পর্যন্ত কোন টাকা তুলি নাই। আমাদের বিরুদ্ধে এলাকাবাসী অভিযোগ দেয়ায় আমরাও চাঁদাবাজির পাল্টা অভিযোগ করেছি।

এ ব্যাপারে বোদা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রোকনুজ্জামানকে অফিসে না পাওয়ায় মোবাইল ফোনে কথা হলে তিনি বলেন, এ বিষয়ে অভিযোগ রয়েছে। প্রথম কিস্তি কাজ করার জন্য ছাড় দেয়া হয় ।

এ নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ মাহমুদ হাসান বিটিসি নিউজকে জানান, দুই পক্ষের পাল্টাপাল্টি অভিযোগ রয়েছে তদন্ত করে সত্যতা পাওয়া গেলে সংশ্লিষ্ট ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পঞ্চগড় প্রতিনিধি শেখ সম্রাট হোসাইন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.