বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচি: সোমবার সমাবেশ, মঙ্গলবার ‘লংমার্চ টু ঢাকা’

ফাইল ছবি
ঢাকা প্রতিনিধি: সোমবার (৫ আগস্ট) রাজধানীর শাহবাগে শ্রমিক সমাবেশ এবং শহিদ মিনারে নারী সমাবেশের ঘোষণা দিয়েছে কোটা সংস্কার আন্দোলনের প্ল্যাটফর্ম ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন’। এছাড়া, মঙ্গলবার (৬ আগস্ট) সারাদেশ থেকে ‘লংমার্চ টু ঢাকা’ কর্মসূচি ঘোষণা দিয়েছেন তারা।
রোববার (৪ আগস্ট) দুপুরে এক বিবৃতিতে এ তথ্য জানান নাহিদ ইসলাম।
বিবৃতিতে বলা হয়: আগামীকাল (৫ আগস্ট) ‌‌‌‌সারাদেশে শহীদ স্মরণে শহীদ হওয়ার স্থানসমূহে শহীদ স্মৃতিফলক উন্মোচন করবে আন্দোলনকারীরা। এছাড়া ঢাকায় সকাল ১১টায় শাহবাগে শ্রমিক সমাবেশ এবং বিকেল ৫টায় শহীদ মিনারে নারী সমাবেশ করবে আন্দোলনকারীরা।
পরশু (৬ আগস্ট) কর্মসূচি প্রসঙ্গে নাহিদ ইসলাম জানান, ‘লংমার্চ টু ঢাকা’ কর্মসূচির অংশ হিসেবে সারাদেশের ছাত্র-নাগরিক-শ্রমিকদের ঢাকায় আসার আহ্বান করা হয়েছে। ঢাকামুখী লংমার্চের জন্য ‘ছাড়তে হবে ক্ষমতা ঢাকায় আসো জনতা’ শীর্ষক একটি স্লোগান ঠিক করেছেন আন্দোলনকারীরা।
আজ দুপুর দুইটায় রাজধানীর শাহবাগে জমায়েত হওয়ার ঘোষণা দিয়েছেন আন্দোলনের সমন্বয়করা।
বিবৃতিতে বলা হয়, সকল এলাকায়, পাড়ায়, গ্রামে, উপজেলা, জেলায় ছাত্রদের নেতৃত্বে সংগ্রাম কমিটি গঠন করুন। যদি ইন্টারনেট ক্র্যাকডাউন হয়, আমাদেরকে গুম, গ্রেফতার, খুনও করা হয়, যদি ঘোষণা করার কেউ নাও থাকে একদফা দাবিতে সরকার পতন না হওয়া পর্যন্ত সবাই রাজপথ দখলে রাখবেন এবং শান্তিপূর্ণভাবে অসহযোগ আন্দোলন অব্যাহত রাখবেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মারুফ সরকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.