বৈরী আবহাওয়ার কারণে নাফ নদ থেকে সেন্টমার্টিনগামী সাড়ে তিন হাজার পর্যটক ফেরত

চট্টগ্রাম ব্যুরোবৈরী আবহাওয়ার কারণে নাফ নদ থেকে সেন্টমার্টিনগামী সাড়ে তিন হাজার পর্যটককে ফেরত নিয়ে আসা হয়েছে। ফেরত আনার বিষয়টি বিটিসি নিউজকে নিশ্চিত করেছেন টেকনাফ উপজেলা প্রশাসন। আজ সোমবার ৭টি জাহাজে করে এসব পর্যটকরা সেন্টমার্টিনে যাচ্ছিলেন।

জাহাজগুলো হলো-এমভি গ্রিনলাইন-১, এমভি আটলান্টিক ক্রুজ, এমভি ফারহান, কেয়ারি ক্রুজ, কেয়ারি সিন্দাবাদ, বে-ক্রুজ, এলসিটি কাজল। এই জাহাজগুলো পর্যটকদের নিয়ে দমদমিয়া জেটি ঘাট থেকে ছেড়ে গিয়ে নাফ নদের মাঝপথে আটকা পড়ে।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন পর্যটক অভিযোগ করে বিটিসি নিউজকে বলেন, জাহাজগুলো প্রতিদিন ধারণক্ষমতার চেয়ে দ্বিগুণ বেশি যাত্রী নিয়ে চলাচল করে থাকে। এ বিষয়ে কেয়ারি সিন্দাবাদের ব্যবস্থাপক মোহাম্মদ শাহ আলম জানান, তাদের জাহাজ ধারণক্ষমতা অনুযায়ী যাত্রী বহন করে থাকে। অতিরিক্ত কোনো যাত্রী নেওয়া হয় না।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রবিউল হাসান বিটিসি নিউজকে বলেন, বৈরী আবহাওয়ার কারণে জাহাজগুলো ফেরত আনা হয়েছে। জাহাজ কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে পর্যটকদের টিকিটের টাকা ফেরত দিতে। পর্যটকদের নিরাপত্তার জন্য এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেন্টমার্টিনে এখন কোনো জাহাজ যেতে দেওয়া হচ্ছে না।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.