বৈধ অস্ত্র প্রদর্শন নিষিদ্ধ : বহিরাগতদের ১২ মের মধ্যে খুলনা ত্যাগের নির্দেশ

 

খুলনা ব্যুরো : খুলনা মহানগরীর বাসিন্দা যারা ভোটার নয়, এমন ব্যক্তিদের আগামী ১২ মে রাত ১২টার মধ্যে খুলনা ত্যাগ করার অনুরোধ জানিয়েছে খুলনা মেট্রোপলিটন পুলিশ (কেএমপি)। নির্বাচন কমিশন সচিবালয়ের নির্দেশে কেএমপি কমিশনার মোঃ হুমায়ুন কবির মঙ্গলবার এ সংক্রান্ত গণবিজ্ঞপ্তি জারি করেন।

খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে মেয়র প্রার্থীদের পক্ষে প্রচারণা চালাতে রাজনৈতিক দলগুলোর বিভিন্ন এলাকার নেতাকর্মীরা খুলনায় অবস্থান করছেন। কেএমপি কমিশনারের ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘কেসিসি নির্বাচন প্রভাবমুক্ত, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে কেসিসি এলাকার বাসিন্দা বা ভোটার নয় এমন ব্যক্তিরা ১২ মে রাত ১২টর পর থেকে কেসিসি এলাকায় অবস্থান করতে পারবেন না।

রাত ১২টার পূর্বেই তাদের মেট্রোপলিটন এলাকা ত্যাগের অনুরোধ করা হলো।’ এদিকে নির্বাচন কমিশন সচিবালয়ের আরেক নির্দেশে বুধবার(৯ মে) থেকে আগামী ১৭ মে পর্যন্ত বৈধ অস্ত্র ব্যবহারকারীদের অস্ত্রসহ চলাচল, বহন বা প্রদর্শন নিষিদ্ধ করেছে কেএমপি। কেএমপি কমিশনারের আরেকটি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে এই আদেশ অমান্য করা দন্ডনীয় অপরাধ হিসাবে গণ্য করা হবে।

অপর আরেকটি বিজ্ঞপ্তিতে ভোটগ্রহণের ৩২ ঘণ্টা আগে অর্থাৎ ১৩ মে থেকে ১৭ মে পর্যন্ত মহানগরী এলাকঅয় কোনো ধরনের জনসভা, মিছিল ও শোভাযাত্রা নিষিদ্ধ করা হয়েছে। নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পূর্ণ করতে ১৪ মে রাত ১২টা থেকে ১৫ মে রাত ১২টা পর্যন্ত নগরীতে বেবীট্যাক্সি, অটো রিক্সা, ট্রাক্সি ক্যাব, মাইক্রোবাস, জীপ, পিকআপ, কার, বাস, ট্রাক ও টেম্পো চলাচল নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

কেএমপি কমিশনারের বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। পাশাপাশি ১৩ মে রাত ১২টা থেকে ১৬ মে সকাল ৬টা পর্যন্ত নগরীতে মোটর সাইকেল চলাচলের ওপরও নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.