বেলুচিস্তানে ৭ সহকর্মী হত্যার প্রতিশোধ নিলো সেনাবাহিনী

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানের বেলুচিস্তানে সন্ত্রাসী নির্মূল অভিযানে কমপক্ষে ৬ জন নিহত হয়েছেন। একটি ক্যাম্পে হামলায় ৭ সেনা নিহতের ঘটনায় শনিবার মুসলিম বাঘ টাউনে এ অভিযান চালায় নিরাপত্তা বাহিনী।
আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর এক বিবৃতিতে জানিয়েছে, একটি ক্যাম্পে হামলার পরের দিন সন্ত্রাসবিরোধী অভিযান পরিচালনা করা হয়েছে।
আইএসপিআর আরও জানায়, একদিন আগে শুরু হওয়া সন্ত্রাসী নির্মূল অভিযান শেষ হয়েছে। কম্পাউন্ডে সশস্ত্র অবস্থায় থাকা ছয়জন সন্ত্রাসীকে নরকে পাঠানো হয়েছে। অভিযানের সময় একজন বেসামরিক নাগরিক নিহত এবং আরও ৬ জন আহত হন।
ওই এলাকায় আবাসিক ব্লকে তিনটি পরিবারকে রক্ষায় একটি উদ্ধার অভিযানও চালানো হয়েছে বলে বিবৃতিতে জানানো হয়।
গোয়েন্দা তথ্য অনুসরণ করে সন্ত্রাসীদের যোগসূত্র খুঁজে বের করা, সহায়তাকারীদের গ্রেফতার এবং তাদের পৃষ্ঠপোষকদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রাখার প্রতিশ্রুতি দিয়েছে আইএসপিআর।
এদিকে সন্ত্রাসী হামলায় নিরাপত্তা সদস্য নিহতের ঘটনায় শুক্রবার নিন্দা ও শোক জানান বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী আব্দুল কুদ্দুস বিজেনঝো।
কয়েক মাস ধরে পাকিস্তানের কয়েকটি প্রদেশের নিরাপত্তা পরিস্থিতি অবনতি হয়েছে। বেশ কিছু জায়গায় হামলায় হতাহতের ঘটনা ঘটেছে। কয়েকটি হামলায় তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) জড়িত রয়েছে বলে দাবি প্রশাসনের। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.