বেলার উদ্যোগে ডিফেন্ডিং এনভায়রনমেন্টাল রাইটস এন্ড প্রমোটিং জাস্টিস প্রোগ্রাম অনুষ্ঠিত

জামালপুর প্রতিনিধি: বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি (বেলা) এর উদ্যোগ, ডিফেন্ডিং এনভায়রনমেন্টাল রাইটস এন্ড প্রোমোটিং জাস্টিস প্রকল্পের আওতাও কমিনিউটি কনসালটেশন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
বিশ্বজিৎ কুমার হাজং(রূপক) এর সভাপতিত্বে বিজয়পুর কামাল হোসেনের বাড়ীর প্রাঙ্গণে,৬ অক্টোবর ২০২১ সাদামাটি ও আদালতের নির্দেশনা বিষয়ক, একটি কমিউনিটি  কনসালটেশন অনুষ্ঠিত হয়।
উক্ত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দুর্গাপুর পৌরসভার সাবেক মেয়র কামাল পাশা। অতিথিদের আসন গ্রহণ ও স্ব: স্ব: পরিচয় পবের পর শুভেচ্ছা বক্তব্য ও বেলার কার্যক্রম সম্পর্কে অবহিত করেন বেলার বিভাগীয়  সমম্বয়কারী বাবু গৌতম চন্দ্র চন্দ।
তিনি সাদামাটি বিষয়ক মামলার রায় এর বিষয় সমূহ তুলে ধরেন। এছাড়াও তিনি সবাইকে সংগঠিত থাকার আহ্বান জানান। ভবিষ্যতে যাতে আর কোন চক্র অবৈধ ভাবে কোন কাযক্রম পরিচালনা করতে না পারে সেদিকে দৃষ্টি রাখার আহ্বান জানান। ধারণা হইতে পাঠ করেন, বাবু আশুতোষ সরকার।
মুক্ত আলোচনার মাধ্যমে সকলের মতামত পেশ করেন। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন বেলার উদ্যোগটি সময়োপযোগী একটি পদক্ষেপ, কারণ এক শ্রেণীর লোক পাঁয়তারা করছে পুনরায় সাদামাটি উত্তোলন করার জন্য। তিনি সকলে মিলে এর প্রতিবাদ করার আহ্বান জানান।
সকল ধরনের বৈধ কাজে জনগণের পাশে থেকে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। সভাপতির বক্তব্যে তিনি কমিউনিটি কনসালটেশন এর আলোচনার সার সংক্ষেপ তুলে ধরেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর জামালপুর প্রতিনিধি আবু সায়েম মোহাম্মদ সা‘-আদাত উল করীম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.