বেলকুচি পৌর ওয়ার্ড আ’লীগের সম্মেলনে পরীক্ষিতদের বাদ, কর্মীদের মাঝে ক্ষোভ!

বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি: আগামী ২৮ শে ফেব্রুয়ারি সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সম্মেলনকে সামনে রেখে সিরাজগঞ্জ জেলার প্রতিটি উপজেলা, থানা, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগে নতুন করে সম্মেলন শুরু হয়েছে।
রাজশাহী বিভাগের দায়িত্ব প্রাপ্ত বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেনের নির্দেশে বেলকুচি উপজেলা আওয়ামী লীগে প্রতিটি ১০শে ফেব্রুয়ারি থেকে সম্মেলন শুরু হয়।
বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) বেলকুচি পৌরসভার ৯টি ওয়ার্ডে কাউন্সিল অনুষ্ঠিত হয়। স্থানীয় আওয়ামীলীগ কর্মীরা অভিযোগ তুলেছেন, দীর্ঘ দিনের পরীক্ষিত আওয়ামী পরিবারের সদস্যদের বাদ দিয়ে ব্যক্তি স্বার্থ হাসিল করার লক্ষ্যে জামায়াত বিএনপির লোক দিয়ে বেলকুচি পৌরসভার বিভিন্ন ওয়ার্ড কমিটি করা হয়েছে।
বেলকুচি পৌরসভার দুই নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবু বক্কার জানান, বার বার সম্মেলনের মধ্যদিয়ে দীর্ঘ পঁচিশ বছর হলো পৌরসভার ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছি।
বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) সম্মেলনে আমি পুনরায় সভাপতি প্রার্থীতা ঘোষণা করলে বর্তমান সাংসদ আব্দুল মোমিন মন্ডল ও জেলা আওয়ামী লীগের অব্যহতি প্রাপ্ত সাবেক সভাপতি সাবেক মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস তাদের মনোনীত প্রার্থীকে সভাপতি বানানোর জন্য আমার প্রার্থিতা বাতিল করেন। অথচ যখন জামাত
বিএনপি ক্ষমতায় ছিল তখন কারা নির্যাতিত হয়েছি, অনেক অত্যাচার নির্যাতন সহ্য করেছি, আজ আমার মত অনেক পরীক্ষিত আওয়ামী পরিবারের সন্তানদের বাদ দিয়ে নিজেদের পছন্দ মতো জামায়াত বিএনপির লোক দিয়ে কমিটি করছেন।
পৌরসভার দুই নং ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক সাধারণ সম্পাদক পদে প্রার্থীতা ঘোষণা দিলে তার প্রার্থীতা বাতিল করে,তার আর্তনাতে প্রকৃত আওয়ামী লীগের নেতা-কর্মীরা স্তব্ধ হয়ে যায়।
আব্দুর রাজ্জাক বলেন, আমার পরিবার আওয়ামী পরিবার, দীর্ঘদিনের পরীক্ষিত আওয়ামীলীগ। উদ্দেশ্য প্রণোদিত ভাবে আমার প্রার্থিতা বাতিল করেছে, আমি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নিকট বিচার চাই।
একইভাবে বিভিন্ন ওয়ার্ডের বর্তমান সভাপতি এবং সাধারণ সম্পাদকদের প্রার্থিতা বাতিল করেন। এ ব্যাপারে সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদারের নিকট জানতে চাইলে তিনি জানান, কি কারণে এদের প্রার্থিতা বাতিল করা হয়েছে বেলকুচি উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকদের নিকটে আমি শুনবো।
বেলকুচি উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এবং সাধারণ সম্পাদকের সাথে ফোনে যোগাযোগ করার চেষ্টা করলে তারা ফোন রিসিভ করেনি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি এম মুছা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.