বেলকুচির সেনা সদস্য শরিফুলের বাড়িতে চলছে শোকের মাতম 

বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি: মধ্যে আফ্রিকান প্রজাতন্ত্র শান্তিরক্ষা কার্যক্রম পরিচালনার সময় পুঁতে রাখা বোমা বিস্ফোরণে নিহত বাংলাদেশি শান্তিরক্ষী বাহিনীর সদস্য শরীফুল ইসলামের বাড়িতে চলছে শোকের মাতম। শোকে ভারী হয়ে গেছে পরিবেশ। শরিফুলের মা পাঞ্জুআরা বেগম নির্বাক হয়ে পড়েছেন।
বাকরুদ্ধ হয়ে পড়েছেন বাবা লেবু শেখ। শরিফুলের বাবা ও মা মাঝে মাঝে অস্পষ্ট কণ্ঠে শুধু বলছেন, “তোমরা আমার শরিফুলকে আইনা দাও, এভাবে সে চইলা যাইতে পারে না”। সন্তানের মত্যুর পর থেকে কাঁদতে কাঁদতে বাকরুদ্ধ হয়ে পড়েছেন তার মা, বাবা, ভাই স্ত্রীসহ পরিবারের সদস্যরা। অকালে সন্তান হারানোর শোক যেন কোন ভাবেই সইতে পারছে না মা পাঞ্জুআরা বেগম। এমন করুণ অবস্থা এখন ওই পরিবারের সবারই।
পরিবারের আর্তনাদে ভারী হয়ে উঠেছে এলাকার পরিবেশ। কাঁদছেন প্রতিবেশীরাও। বুধবার (০৫ অক্টোবর) সকালে সিরাজগঞ্জের বেলকুচি পৌর এলাকার বেড়াখারুয়া গ্রামের বাড়িতে গিয়ে এমন দৃশ্য চোখে পড়ে। পরিবারের একমাত্র উপার্জনকারী শরীফুল।
২০১৭ সালের ২৩ নভেম্বর  বাংলাদেশ সেনাবাহিনীতে যোগদান করেন। মিশনে যাওয়ার ৬ মাস পূর্বে বিয়ে করেন। দুই ভাই ও এক বোনের মধ্যে শরীফুল সবার বড়। মিশন থেকে ফিরে একমাত্র বোন লাকী খাতুনের বিয়ে দেবার কথা ছিল, তা আর হলোনা শরীফুলের।
গত সোমবার (৩ অক্টোবর) সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিক স্থানীয় সময় রাত ৮টা ৩৫ মিনিটে (বাংলাদেশ সময় ৪ অক্টোবর রাত ১টা ৩৫ মিনিট) শান্তিরক্ষীদের একটি গাড়িতে ইমপ্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বিস্ফোরণের ঘটনা ঘটে। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর- আইএসপিআর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়- বিস্ফোরণে বাংলাদেশি ৩ সেনা সদস্য প্রাণ হারান। তাদের একজন সিরাজগঞ্জ বেলকুচির শরিফুল। এছাড়া বিস্ফোরণে ব্রাহ্মণবাড়িয়ার জসিম উদ্দিন (৩১) ও নীলফামারীর জাহাংগীর আলম (২৬) প্রাণ হারিয়েছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি এম মুছা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.