বেলকুচিতে ৪৮ তম যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী নেই কোন কর্মসূচী, দলীয় কার্যালয় তালাবদ্ধ

বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের বেলকুচি উপজেলায় আওয়ামী যুবলীগের ৪৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে নেই কোন কর্মসূচী। দলীয় কার্যালয় রয়েছে তালা বদ্ধ।
গতকাল বুধবার (১১ নভেম্বর) সারাদেশ ব্যাপী এ কর্মসূচী পালন হলেও বেলকুচিতে দেখা গেছে ভিন্ন চিত্র। বেলকুচি উপজেলা আওয়ামী লীগ কার্যলায়ে প্রতি বছর প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হলেও এবার নেই কোন কর্মসূচী।
বিগত সময়ে বেলকুচি উপজেলা আওয়ামী যুবলীগ ছিল একদম নিস্ক্রিয়, সেই নিস্ক্রিয় আওয়ামী যুবলীগকে গতিশীল করার লক্ষ্যে বেলকুচি উপজেলায় ২০১৭ সালে যুবলীগের আহ্বায়ক কমিটির হাতে দায়িত্ব তুলে দেবার পরে চাঙ্গা হতে শুরু করে যুবলীগ। সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে যুবলীগের নেই কোন কর্মসূচী। কার্যালয় তালা বদ্ধ।
বেলকুচি উপজেলার একাধিক আওয়ামী যুবলীগের কর্মী জানায়, ইতিপূর্বে আওয়ামী যুবলীগ খুবই নিস্কৃয় ছিল। বেলকুচিতে সাজ্জাদুল হক রেজাকে আহ্বায়ক করায় বেলকুচিতে আওয়ামী যুবলীগ সক্রিয় হয়ে ওঠে এবং দলটি সুসংগঠিত সকল কর্মসূচী পালন হতো। তখন আমরা বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে প্রতিষ্ঠা বার্ষিকী পালন করতাম। কমিটি অজ্ঞাত কারনে বিলুপ্ত হওয়ায় এবার প্রতিষ্ঠা বার্ষিকী পালন করতে পারি নাই।
এ বিষয়ে বেলকুচি উপজেলার আওয়ামী যুবলীগের সাবেক আহব্বায়ক সাজ্জাদুল হক রেজা জানান, বেলকুচি উপজেলা আওয়ামী যুবলীগ কমিটি বিলুপ্ত হওয়ার পর পরই সাংগঠনিক ভাবে দুর্বল হয়ে পরে। কমিটি যখন ছিল তখন বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে প্রতিষ্ঠা বার্ষিকী পালন হতো। কমিটি না থাকার কারণে প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়নি।
বেলকুচি উপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটির নেতৃত্বে যুবলীগ প্রান ফিরে পায় এবং সিরাজগঞ্জ জেলার মধ্যে বেলকুচি উপজেলা যুবলীগই ছিলো সবচেয়ে শক্তিশালী সংগঠন ও দলীয়ভাবেও ছিলো সক্রিয়, ভঙ্গুর যুবলীগকে শক্তিশালী সংগঠন হিসেবে দ্বার করানোর পরেও রাজনৈতিক কোন্দলের কারণে কমিটি বিলুপ্ত করা হয়, তারপর থেকে বেলকুচি যুবলীগের অবস্থা একদম নাজুক।
বেলকুচি উপজেলা আওয়ামীলীগের সভাপতি একেএম ইউসুফজী খাঁন বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, আওয়ামী যুবলীগের কমিটি না থাকার কারনে প্রতিষ্ঠাবার্ষিকী পালন হয় নাই। যদি কমিটি থাকতো তাহলে অবশ্যই প্রতিষ্ঠাবার্ষিকী পালন হতো।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি এম মুছা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.