বেলকুচিতে সাংবাদিককে প্রকাশ্যে প্রাণনাশের হুমকি, থানায় ডায়রি 

বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের বেলকুচিতে সাংবাদিক উজ্জ্বল কুমারকে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় শনিবার (০৩ ডিসেম্বর) দুপুরে তিনি জীবনের নিরাপত্তা চেয়ে বেলকুচি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।
উজ্জ্বল কুমার বেলকুচি প্রেসক্লাবের সদস্য এবং স্যাটেলাইট টেলিভিশন ৭১ টিভির বেলকুচি সংবাদ সংগ্রাহক ও দৈনিক আমার সংবাদ পত্রিকা ও অনলাইন সময়ের কন্ঠস্বরের বেলকুচি উপজেলা প্রতিনিধি। তিনি বলেন, আমাদের বসত বাড়ির জায়গা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল প্রতিবেশী আক্কাছ আলী শেখ ও খালেক শেখের সাথে।
বেলকুচি পৌরসভার ৮নং ওয়ার্ডের কাউন্সিলর আলম প্রামাণিকসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ বসে জায়গা মাপজড়িপ করে দুই পক্ষকে বুঝিয়ে দিয়ে সাক্ষর নেন দুই পক্ষের।  সেখানে আক্কাছ আলী শেখ ও খালেক শেখের তাঁত ঘর ও দোকানের মধ্যে আমাদের জায়গা চলে গেলে তিন মাস সময় নেয় সেই জায়গা খালি করে দেওয়ার জন্য। আমার বাবা প্রায় দেড় মাস আগে মারা যায় তার পরের দিন আবার জোরপূর্বক আমাদের জায়গার উপরে ঘর তোলে, বাঁধা দিলেও কোন কথা না শুনে কাজ করতে থাকে। যেখানে তিন মাস পরে ঘর সরিয়ে দেওয়ার কথা সেখানে আবার আজকে ৩রা ডিসেম্বর শনিবার সকালে জোরপূর্বক কাজ শুরু করলে বাঁধা দিলে সকলের সামনে প্রকাশ্যে দিবালোকে অকথ্য ভাষায় গালিগালাজ ও প্রাননাশের হুমকি দেয় আক্কাছ আলী শেখের মেজো ছেলে নূর ইসলাম। তিনি তখন বলেন তোকে মারার জন্য ৫ লক্ষ টাকা দিয়েছি। তুই সাংবাদিক কি করতে পারবি করিস। এর পর সকালেই জীবনের নিরাপত্তা চেয়ে আমি জিডি করি।
বিষয়টি নিয়ে আক্কাচ আলী শেখ বলেন, পূর্বে গ্রামের মাতব্বরদের দুইবার মাপ ভুল ছিল। তাই গত সপ্তাহে আমার ভাই কাউন্সিলর আলম এসে মেপে দিয়ে গেছে। এখন এটাই সঠিক মাপ, তাই আমি এখানে কাজ করবো। কেউ বাধা দিলে খুনা খুনি করে ফেলবো।
বিষয়টি জানতে কাউন্সিলর আলম প্রামানিককে ফোন করলে তিনি বলেন, আমি রাজশাহীতে বিএনপির জনসভায় এসেছি এখন কোন কথা বলতে পারবোনা।
জিডির বিষয়টি নিশ্চিত করে বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তাজমিলুর রহমান বলেন, আমার কাছে একটা অভিযোগ এসেছে। অভিযোগটি তদন্ত করে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি এম এ মুছা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.