বেলকুচিতে সরকারী নির্দেশ অমান্য করায় ৪ ব্যবসা প্রতিষ্ঠানসহ ৫ জনকে অর্থদন্ড

 


বেলকুচি, (সিরাজগঞ্জ) প্রতিনিধি: বেলকুচিতে সরকারী নির্দেশ অমান্য করে ব্যবসা পরিচলানায় ৪ টি ব্যবসা প্রতিষ্ঠান ও ৫ ব্যক্তিকে অর্থদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালতের সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ জক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রহমত উল্লাহ।

গতকাল রবিবার (১২ এপ্রিল) দিন ব্যাপী করোনা প্রতিরোধে এবং জনসাধারণকে ঘরে অবস্থান নিশ্চিতের লক্ষে বেলকুচি উপজেলার বিভিন্ন এলাকায় এ অভিযান করা হয়।

অভিযানে সরকারী নির্দেশ অমান্য করে ব্যবসা পরিচালনা করার দায়ে পৌর এলাকার সোহাগপুর হাট ০২ টি ব্যবসা প্রতিষ্ঠান, ক্ষিদ্রমাটিয়ার ০১ জন, দৌলতপুর ইউনিয়নের গোপরেখী ০১ জন, আজগড়া বাসস্ট্যান্ডে ০৪ জন, ও ভাঙ্গাবাড়ী ইউনিয়নের তামাই উত্তর পাড়ায় ০১টি ব্যবসা প্রতিষ্ঠানকে, ব্যক্তিকে মোট ০৯ জনকে বিভিন্ন অংকের ৩২০০ টাকা অর্থদন্ড দেয়া হয়।

এদিকে তামাই কালিবাড়ী এলাকায় ঢাকা এবং নারায়ণগঞ্জ ফেরত ২ ব্যক্তিকে হোম কোয়ারেন্টিনে থাকার ব্যাপারে নিশ্চিত করা হয় ও তাদেরকে আগামী ১৪ দিন বাসায় অবস্থান করতে নির্দেশনা দেয়া হয়েছে।

এনায়েতপুর হাট মসজিদে বহিরাগত মুসল্লীদের গণজমায়েত করায় মসজিদ কর্তৃপক্ষকে ডেকে সরকারী আদেশের বিষয়ে অবহিত করা হয়। পরবর্তীতে তারা আর এ ধরনের গণজমায়েত করবেনা বলে প্রতিশ্রুতি প্রদান করে।

এ ব্যাপরে বেলকুচি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, মোহাম্মদ রহমত উল্লাহ বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, যার যার নিজ নিজ অবস্থান থেকে সচেতন না হলে করোনা ভাইরাস প্রতিরোধ করা সম্ভব নয়।

তিনি সকল শ্রেণী পেশার মানুষকে সচেতন হওয়ার অনুরোধ জানান এবং চলমান মোবাইল কোর্টের অভিযান অব্যাহত থাকবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি এম মুছা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.