বেলকুচিতে শহীদ শেখ কামালের জন্ম বার্ষিকী পালিত

বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জ বেলকুচিতে  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শহীদ শেখ কামালের ৭৩ তম জন্মদিন পালিত হয়েছে।
শুক্রবার (০৫ আগষ্ট) সকালে বেলকুচি উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা মিলনায়তন হলরুমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শহীদ শেখ কামালের ৭৩ তম জন্ম বার্ষিকী পালন করা হয়। ১৯৪৯ সালের এই দিনে তিনি তদানীন্তন গোপালগঞ্জ মহকুমার টুঙ্গীপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন।
১৯৭৫ সালের ১৫ আগস্টে কালরাত্রীতে বিপদগামী একদল সেনা কর্মকর্তার নির্মম বুলেটের আঘাতে মাত্র ২৬ বছর বয়সে শাহাদাত বরণ করেন তিনি। বহুমাত্রিক অনন্য সৃষ্টিশীল প্রতিভার অধিকারী তারুণ্যের দীপ্ত প্রতীক শহীদ শেখ কামাল। তার জন্ম বার্ষিকীতে বেলকুচি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ আলোচনা সভা ও স্মৃতিচারণ এবং বিভিন্ন প্রকার গাছের চারা বিতরণ করা হয়।
অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার আনিসুর রহমানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) শিবানী সরকার, বেলকুচি থানা অফিসার ইনচার্জ ওসি তাজমিলুর রহমান, বেলকুচি প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব গাজী সাইদুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি গাজী দেলখোশ আলী প্রামাণিক, সহ-সভাপতি গাজী লুৎফর রহমান মাখন, যুগ্ম সাধারণ সম্পাদক গাজী আব্দুল হামিদ আকন্দ, দপ্তর সম্পাদক আব্দুল মালেক প্রমূখ।
এদিকে উপজেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক বেগম আশানুর বিশ্বাসের নেতৃত্বে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দদের নিয়ে শহীদ শেখ কামালের জন্মদিন উপলক্ষে আলোচনা সভা স্মৃতি চারণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি এম এ মুছা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.