বেলকুচিতে মালিকানা জায়গার উপর অফিস নির্মাণের অভিযোগ

বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জ বেলকুচিতে ব্যক্তি মালিকানা জায়গার উপর ইউনিয়ন ভূমি অফিস নির্মাণের অভিযোগ উঠেছে। সম্প্রতি বেলকুচি উপজেলার দৌলতপুর ইউনিয়নের অন্তর্গত তেয়াঁশিয়া ভূমি অফিস নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। তবে, যে জায়গার উপড় ভবন নির্মাণাধীন,সে যায়গা মালিকানা সম্পত্তি বলে দাবি করেছেন দৌলতপুর গ্রামের মৃত মনিন্দ্রনাথ রায়ের ছেলে শ্রী সঞ্জয় কুমার রায়।
সম্পত্তির ওয়ারিশ সূত্রে শ্রী সঞ্জয় কুমার রায় জানায়, দৌলতপুর ডিগ্রি কলেজের পাশে ইউনিয়ন ভূমি অফিস নির্মাণাধীন যায়গাটি আমাদের। ঐ জায়গা আমার পৈতৃক সম্পত্তি। জানিনা কি কারণে কেন আমাদের জায়গার উপর সরকারি অফিস নির্মাণ করা হচ্ছে। জায়গার প্রকৃত মালিকানার কাগজপত্রসহ অন্যান্য কাগজ পত্র আমার কাছে ও আদালতে জমা দেওয়া রয়েছে। তারপরও আমাদের জায়গার উপর ভূমি অফিস নির্মাণ কাজ চলছে। আমি গত ১৪-৩-২১ ইং সালে মালিকানা ফেরত চেয়ে বাদী হয়ে যুগ্ম-জেলা ও দায়রা জজ ১ম আদালতে একটি মামলা করেছি এবং মামলা চলমান। এ ব্যাপারে আমি ভূমি সংশ্লিষ্ট কর্মকর্তাদের সহযোগিতা কামনা করছি। যায়গা ফেরত পেতে ভূমি সংশ্লিষ্টদের সহযোগিতা কামনা করছি।
এ ব্যাপারে তেয়াঁশিয়া ইউনিয়ন ভূমি অফিসের নায়েব রেজাউল করিম মুঠোফোনে জানান, ভূমি অফিস কোথায় নির্মাণ হবে বা হচ্ছে আমি অবগত নই। এসব বিষয়ে বলতে পারবেন এসিল্যান্ড স্যার।
পরবর্তীতে এবিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শিবানী সরকারের কাছে জানতে চাইলে তিনি জানান, ঐ জায়গার উপর মামলা থাকলেও আদালত কোন নির্দেশনা দেয়নি। আদালত থেকে স্ট্রে অর্ডার আসলে কর্তৃপক্ষকে জানানো হবে এবং কর্তৃপক্ষের পরবর্তী সিদ্ধান্তের ভিত্তিতে ব্যবস্থা নেয়া হবে। এখনও পর্যন্ত যায়গাটা সরকারি সম্পত্তি, তাই নির্মাণ কাজ সচল রয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি এম মুছা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.