বেলকুচিতে প্রত্যাশা সামাজিক সংগঠনের সভা অনুষ্ঠিত !

বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের বেলকুচিতে জাতীয় ও সংগঠনের পতাকা উত্তোলণ এবং কোরআন তেলাওয়াতের মধ্যে দিয়ে প্রত্যাশা সামাজিক সংগঠনের বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (০৪ অক্টোবর) সকালে বেলকুচি উপজেলার ভাঙ্গাবাড়ী ইউনিয়নের নিশিবয়ড়া গ্রামে অবস্থিত প্রত্যাশা সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লিমিটেডের বার্ষিক সাধারণ সভাটি নিশিবয়ড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়।
সভায় প্রত্যাশা সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতির সভাপতি আলহাজ্ব শহীদুল ইসলামের সভাপতিত্বে ও সদস্য আবুজার আলী সরকারের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আফিয়া সুলতানা কেয়া।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সমবায় মানে সকলের মনের সাথে সমম্বয়, একটি সমাজ পরিবর্তন করতে হলে সমবায়ের ভুমিকা অপরিসীম। সমবায়ের মাধ্যমে যেমন অর্থনৈতিক ভাবে এগিয়ে যাওয়া যায়, ঠিক তেমনি ভাবে সমাজকেও এগিয়ে নেওয়া যায়। যে কাজটি প্রত্যাশা সার্বিক গ্রাম উন্নয়ন সমিতি করে যাচ্ছে। আপনাদের এমন সুন্দর উদ্যোগের জন্য শুভ কামনা রইলো।
সভায় সভাপতির বক্তব্যে শহীদুল ইসলাম বলেন, আমরা ক্ষুদ্র পরিসরে কাজ শুরু করে ছিলাম। আমাদের সকল পরিচালক ও সদস্যদের মন মানসিকতার কারনেই আমরা এগিয়ে যেতে পারছি। আমরা আমাদের গ্রামের সকল উন্নয়ন মূলক ও সামাজিক সকল কাজ করে যাচ্ছি। আমরা শুধু অর্থনৈতিক উন্নয়ন নিয়ে কাজ করছি না। সামাজিক উন্নয়ন নিয়েও কাজ করছি যেমন বাল্য বিবাহ, মাদক বিরোধী কার্যক্রম, অসহায় মানুষের পাশে দাঁড়ানো, মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা বৃত্তি প্রদান, নিরক্ষর দূরীকরনে বয়স্ক শিক্ষার ব্যবস্থা, এলাকার রাস্তাঘাট, মসজিদ মাদ্রাসার উন্নয়নসহ নানা ধরনের কাজ করে যাচ্ছি।
এসময় উপস্থিত ছিলেন, বেলকুচি উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান রত্না বেগম, সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-২ তামাই সাব-জোনাল অফিসের এজিএম কাজী জসিম উদ্দিন, উপদেষ্টা লেবু তালুকদার, প্রত্যাশা সার্বিক গ্রাম উন্নয়ন সমিতির সহ-সভাপতি তরিকুল ইসলাম। তড়িৎ, সাধারণ সম্পাদক আব্দুস সবুর সরকার, পরিচালক শিউলি আক্তার, সদস্য আব্দুল রশিদ মিয়া, ফজলার রহমান ফজল, আব্দুল খালেক, সোহেল প্রমূখ।
এ সময় বিভিন্ন অর্থনৈতিক ও প্রশাসনিক বিষয়ে আলোচনা ও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়। উপস্থিত সদস্যবৃন্দও তাদের মূল্যবান মতামত তুলে ধরেন এবং ভবিষ্যত পরিকল্পনা নিয়ে আলোচনা করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি এম এ মুছা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.