বেলকুচিতে পদবী জালিয়াতি করে নৌকার মনোনয়ন, কেন্দ্রে লিখিত অভিযোগ 

বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার ধুকুরিয়াবেড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয়  পদবী জালিয়াতি করে ভুয়া পদবী পরিচয় কাজে লাগিয়ে জিল্লুর রহমানকে নৌকা প্রতীক দেওয়ার অভিযোগ করেছেন স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ।
ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনে কোন সদস্য পদ না থাকলেও তিনি বেলকুচি উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি পদ জালিয়াতি করে উপজেলা ও জেলা আওয়ামীলীগ বরাবর মনোনয়ন ফরম পূরন করে জমা প্রদান করেন। ওই ইউনিয়ন থেকে ইউনিয়নের সাধারন সম্পাদক আনিছুর রহমান আবু শামা ও ২০১৬ সালে নৌকা মনোনীত প্রাপ্ত বিদ্রোহী প্রার্থীর কারনে হেরে যাওয়া অধ্যক্ষ মাসুদ রানাসহ ৩ জন ত্যাগী আওয়ামীলীগ নেতা নৌকা মনোনীত প্রার্থী থাকলেও জেলা আওয়ামীলীগ জিল্লুর রহমানের নাম এক নাম্বারে কেন্দ্রে পাঠিয়ে দেন।
মনোনয়ন ফর্মে এক নাম্বরে ও পদবী থাকায় জিল্লুর রহমানের নাম নৌকা প্রতীকে মনোনয়ন পেয়েছেন এমনটা অভিযোগ নেতাকর্মীদের মাঝে। ভুয়া পদ ব্যবহার করে নৌকা প্রতীক মনোনয়ন পাওয়ায় স্থানীয় আওয়ামীলীগ নেতা কর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
জানাযায়,এসব অভিযোগ তদন্তপূর্বক সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের জন্য গত বুধবার (২০ অক্টোবর) বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে লিখিত অভিযোগ জমা দেওয়া হয়েছিল। ধুকুরিয়াবেড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব খোরশেদ আলম ও সাধারণ সম্পাদক আনিছুর রহমান আবু শামা স্বাক্ষরিত লিখিত অভিযোগটি বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যালয়ে অভিযোগ বক্সে জমা দেওয়া হয়।
অভিযোগে জানানো হয়,তৃতীয় ধাপে সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার ধুকুরিয়ারেড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থী তালিকা সম্পূর্ন বেআইনীভাবে দূর্নীতির মাধ্যমে তালিকা প্রস্তুত করে জেলায় প্রেরণ করা হয়েছে। নৌকা মনোনীত প্রাপ্ত প্রার্থী জিল্লুর রহমান আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনে কোন সদস্য পদে নেই।
তবে মিথ্যা পদের তথ্য দিয়ে উপজেলা স্বেচ্ছাসসেবক লীগের সহ-সভাপতি পদ ব্যবহার করে আওয়ামীলীগের মনোনয়ন ফরম পূরন করেন এবং উপজেলা আওয়ামীলীগের মাধ্যমে তালিকায় এক নাম্বারে সিরিয়ালে জেলায় প্রেরণ করেন।
ইউনিয়ন আওয়ামীলীগ সক্রিয় থাকলেও এই পদবী জালিয়াতি করায় তালিকায় ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি এবং সম্পাদকের কোন স্বাক্ষর নেই। উপজেলা স্বেচ্ছাসেবক লীগের কমিটির তালিকায় তার কোন নাম ছিলনা। জেলা আওয়ামীলীগ সেই তথ্য যাচাই না করে জিল্লুর রহমানের নাম কেন্দ্রের কাছে এক নাম্বার সিরিয়ালে পাঠিয়েছেন।
এ বিষয়ে বেলকুচি উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক কামাল আহম্মেদ প্রতিবেদককে জানান,জিল্লুর রহমান ৪ মাস আগে জেলা ও কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুমতিতে সহ-সভাপতি পদ হিসাবে জিল্লুর রহমানকে অনুমোদন দেওয়া হয়েছে। সে মনোনয়নের জন্য মিথ্যা পদ ব্যবহার করেন নাই।
এ বিষয়ে ধুকুরিয়াবেড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব খোরশেদ আলম জানান,জালিয়াতি করে জিল্লুর রহমান নৌকার মনোনয়ন পেয়েছেন। তাই অবিলম্বে এ মনোনয়ন বাতিল করে প্রকৃত আওয়ামীলীগ দলীয় যোগ্য প্রার্থীকে মনোনয়ন দেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন।
ধুকুরিয়াবেড়া ইউনিয়নের আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতিকের চেয়ারম্যান প্রার্থী জিল্লুর রহমানের সাথে একাধিকবার মুঠোফনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেনি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি এম মুছা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.