বেলকুচিতে ধান খেতে পাওয়া গেল সিল মারা ব্যালট ও ফলাফল সিট

বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি: গত রবিবার (২৮ নভেম্বর) অনুষ্ঠিত সিরাজগঞ্জ বেলকুচি উপজেলার ৬টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে রাজাপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সাধারন সদস্য পদের মোরগ প্রতিকে সিল মারা ব্যালট পেপার ও প্রিজাইডিং অফিসারের স্বাক্ষরিত ফলাফল সিট ছিরে ফেলে রেখেছেন ধানের জমিতে।
আজ মঙ্গলবার (৩০ নভেম্বর) সকালে উপজেলার ঠাকুরপারা ভোট কেন্দ্রের পাশে ছাগল চরাতে গিয়ে ছোট ছেলেরা কুড়িয়ে পায় এসব কাগজ। রবিবার রাতে ভোট গননা শেষে প্রথমে মোরগ প্রতিকের প্রার্থীকে বিজয়ী ঘোষনা করে। ঠিক তার আধা ঘন্টা পর আবার ঘুড়ি প্রতিক প্রার্থীকে বিজয়ী ঘোষনা দিয়ে দ্রুত চলে যায় প্রিজাইডিং অফিসার।
যাবার পথে পাশের ধানের জমিতে ফেলে যায় এসব কাগজ। আজ মঙ্গলবার সকালে কুড়িয়ে পাওয়া এ ব্যালট পেপার ও ফলাফল সিট নিয়ে রিটারনিং অফিসার বরাবর লিখিত অভিযোগ করে নিজ বাড়ীতে সংবাদ সম্মেলন করেন রাজাপুর ইউনিয়ন ৬নং ওয়ার্ডের সাধারন সদস্য পদে নির্বাচনে প্রিজাইডিং অফিসার মোহাম্মদ আখতার হোসেনের সহযোগিতায় কারচুপির মাধ্যমে ফলাফল পরিরর্তন করে মোরগ প্রতিক নুরুল আমিনকে পরাজিত করার অভিযোগ উঠেছে।
এ ঘটনায় ইউপি সদস্যের ভোট পুনরায় গণনার দাবি জানিয়েছেন মোরগ প্রতীক ইউপি সদস্য পদপ্রার্থী হাজী নুরুল আমিন।
আজ মঙ্গলবার দুপুরে বেলকুচি উপজেলার রাজাপুর ইউনিয়নের প্রার্থীর নিজ বাড়িতে সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মোরগ প্রতীকের প্রার্থী নুরুল আমিন।
তিনি বলেন, উপজেলার রাজাপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডে নিবার্চন সুষ্ঠ ভাবে অনুষ্ঠিত হয়। নিবার্চন শেষে সাধারণ আসনের সদস্য পদে নিবার্চনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীগনের ভোট গণনার বিবরনী পত্রে আব্দুল মমিন তালা প্রতীক ৩৮৭, হাজী নুরুল ইসলাম মোরগ প্রতীক ৬১৭ ভোট, শামছুল হক মোল্লা ফুটবল প্রতীক ৪৮০ ও সেরাজুল ইসলাম তারা ঘুড়ি প্রতীকে ৩৮৭ ভোট দেখানো হলেও পুনরায় তাহা জালিয়াতি করে নতুন করে ভোট গণনার বিবরনীতে আব্দুল মমিন তালা প্রতীকে ৩৮৭, নুরুল আমিন মোরগ প্রতীকে ৬১৭, শামছুল হক মোল্লা ফুটবল প্রতীককে ৪৮০ ও সেরাজুল ইসলাম তারাকে ঘুড়ী প্রতীকে ৬৫৫ ভোট দেখানো হয়েছে এবং সেরাজুল ইসলাম তারাকে বিজয়ী ঘোষণা দেওয়া হয়।
কিন্তু সাধারণ আসনের পদে নির্বাচনের প্রতিদ্বন্দ্বী প্রার্থীগণের ভোট গণনার বিবরনীতে সঠিক ভোট গণণা করা হলে আমি ৬১৭ ভোট আসন্ন নির্বাচনে জয় লাভ করি। কিন্তু তাহা জালিয়াতি করিয়া সেরাজুল ইসলাম তারাকে অর্থাৎ ঘুড়ি প্রতীককে ৬৫৫ ভোটে জয় দেখানো হয়।
উল্লেখ্য, নির্বাচনে শেষে কিছু সংখ্যক ব্যালট পেপার ও প্রথম গণনার রেজাল্ট শিট কেন্দ্রের বাহিরে পাওয়া যায়। রেজাল্ট সিট ও ভোট গোপন করে প্রিজাইডিং অফিসার মোহাম্মদ আখতার হোসেন প্রতিপক্ষকে বিজয়ী ঘোষণা করেছেন বলে অভিযোগ করেন তিনি।
ঠাকুরপাড়া ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মোহাম্মদ আখতার বিটিসি নিউজকে বলেন, আমি প্রথমে যে রেজাল্ট সিট লিখেছিলাম তা ভুল হওয়ায় সেটা ছিঁরে ফেলে দিয়ে নতুন করে ফলাফল সিট লিখে ঘোষণা দিয়ে চলে এসেছি। তবে ধানের জমিতে কিভাবে সিল মারা ব্যালট পাওয়া গেছে তা আমার জানা নেই। তবে ফলাফল সিটটা ছিরে ফেলে দেওয়া আমার ঠিক হয়নি। রাজাপুর ইউনিয়ন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ইলিয়াস হোসেন জানান, নির্বাচন পরবর্তী সহিংসতা ও বিভিন্ন অভিযোগের জন্য নির্বাচন ট্রাইবুনাল রয়েছে।
মোরগ প্রতিকের প্রার্থী নুরুল আমিন লিখিত অভিযোগ দিয়েছে আমার কাছে। বিষয়টি খতিয়ে দেখার জন্য আমরা প্রিজাইডিং অফিসার মোহাম্মদ আখতারকে তলব করেছি। তার নিকট বিষয়টি জানার পর নির্বাচন ট্রাইবুনালে রিপোর্ট আকারে পেশ করা হবে। তখন বিষয়টি নির্বাচন ট্রাইবুনাল সুরাহা করবে বলে তিনি জানান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি এম মুছা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.