বেলকুচিতে একই দিনে ৬ ছয় বাল্যবিবাহ বন্ধ করলেন ইউএনও!

বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের বেলকুচিতে একই দিনে ০৬ (ছয়) বাল্যবিবাহ বন্ধ করেছেন বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান।

গতকাল শুক্রবার (০২ অক্টোবর) দুপুর থেকে গভীর রাত পর্যন্ত অভিযান চালিয়ে এ বাল্যবিবাহগুলো বন্ধ করা হয়। প্রথমে বিকাল ৪.০০ টায় সিরাজগঞ্জের বেলকুচি পৌরসভার দেলুয়া উত্তরপাড়া এলাকায় দশম শ্রেণীর ছাত্র (১৬), বিকাল ৫ টায় বয়ড়াবাড়ী এলাকায় একাদশ শ্রেণীর ছাত্রী (১৬) সন্ধ্যা ৬ টায় বেলকুচি পৌরসভার চালা অফিসপাড়া এলাকায় একাদশ শ্রেনীর ছাত্রী (১৭) রাত ৮ টায় দৌলতপুর ইউনিয়নের দৌলতপুর বাগানবাড়ী গ্রামে পঞ্চম শ্রেণীর ছাত্রী (১১), রাত ৯.০০ টায় দৌলতপুর ইউনিয়নের দৌলতপুর দক্ষিনপাড়া গ্রামে নবম শ্রেনীর ছাত্রী (১৩) এবং রাত ১০ টায় বেলকুচি পৌরসভার মুকুন্দগাতী এলাকায় অষ্টম শ্রেণীর ছাত্রী (১৩) এর বাল্যবিবাহ বন্ধ করা হয়।

আদালত সূত্রে জানা যায়, গতকাল শুক্রবার দুপুরে হতে গভীর রাত পর্যন্ত গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বাল্যবিবাহ গুলো বন্ধ করা হয়। ছয়টি বাল্যবিবাহের পাঁচটিতে কনে অপ্রাপ্তবয়স্ক ও একটিতে বর অপ্রাপ্তবয়স্ক। বাল্যবিবাহগুলো বন্ধ করে সর্বমোট ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

প্রত্যেক প্রযোজ্য ক্ষেত্রে বর ও কনের বাবার কাছ থেকে বর ও কনে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিবাহ দিবেন না বলে মুচলেকা নেয়া হয়। বাল্যবিবাহগুলো বন্ধে সহযোগিতা করেন পেশকার হাফিজ উদ্দিন,বেলকুচি থানা পুলিশের এএসআই মোস্তাফিজুর রহমান ও আনসার বাহিনীর সদস্যবৃন্দ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি এম মুছা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.