বেলকুচিতে ইউপি আ.লীগের সম্মেলন স্থগিত, ভোটার তালিকা পরিবর্তনের অভিযোগ

বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জ বেলকুচিতে রাজাপুর ইউপি আওয়ামী লীগের সম্মেলন স্থগিত করেছে বেলকুচি উপজেলা আওয়ামী লীগ।
আগামী ১৬ মে বেলকুচি উপজেলার রাজাপুর ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন স্থগিত করেছে উপজালা আওয়ামীলীগ। দীর্ঘ ১১ বছর পর রাজাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরে ইউনিয়ন জুরে উৎসব মুখর থাকলেও স্থগিত ঘোষনার পর স্তব্ধ হয়েছে ইউনিয়ন নেতৃবৃন্দ ও সমর্থকরা।
রাজাপুর ইউপি আ.লীগের ৯টি ওয়ার্ড সভাপতি, সাধারন সম্পাদক স্বাক্ষরিত লিখিত অভিযোগে উল্লেখ করেন যে, রাজাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গোলাম মোহাম্মদ আকন্দ ও সাধারন সম্পাদক শরিফুল ইসলাম বদর ওয়ার্ড আওয়ামী লীগের প্রদত্ত কমিটির তালিকা থেকে কিছু নেতার নাম পরিবর্তন করে তাদের নিজেদের কিছু লোককে তালিকায় অন্তর্ভূক্ত করে নতুন তালিকা উপজেলা কমিটির নিকট জমা দেওয়া হয়। যাহা পুরোটাই আপত্তিকর, তালিকা সংশোধন না হলে আমরা সম্মেলনে অংশ গ্রহণ করবোনা উল্লেখ করে।
বেলকুচি উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বেগম আশানুর বিশ্বাস বলেন, যেহেতু রাজাপুর ইউনিয়ন আওয়ামী লীগের ৯টি ওয়ার্ড কমিটির তালিকা নিয়ে অভিযোগ উঠেছে। সেহেতু আগামী ১৫ মে রাজাপুর সম্মেলন করা সম্ভব হবে না। তাই ১৪ মে দৌলতপুর সম্মেলন শুরু হওয়ার পুর্বেই রাজাপুর সম্মেলনের নতুন তারিখ ঘোষনা করা হবে। তার পূর্বে অভিযোগটি খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে।
বেলকুচি উপজেলা আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী দেলখোশ আলী প্রামানিক জানান, আগামী ১৫ মে রাজাপুর ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন হওয়ার কথা থাকলেও ইউনিয়নে ওয়ার্ড কমিটির তালিকা নিয়ে জটিলতা থাকায় নির্ধারিত সময়ে সম্মেলন সম্ভব না। তবে ১৪ মে শনিবার দৌলতপুর ইউপি আ.লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। এ সম্মেলনে স্থানীয় এমপি, সাবেক মন্ত্রী ও উপজেলা আ. লীগের সকল নেতাকর্মী উপস্থিত থাকবে। সেখানে রাজাপুর ইউপি’র সমস্যা নিয়ে বসা হবে। যদি সমস্যা সমাধান হয় তাহলে দ্রুত সম্মেলন হবে। তবে ১৫ মে সম্মেলন সম্ভাবনা কম। যেহেতু ছোট অভিযোগ দ্রুত সমাধান হবে বলে আশা করছি।
রাজাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গোলাম মোহাম্মদ আকন্দ কথা বলতে রাজি না হলেও সাধারন সম্পাদক শরিফুল ইসলাম বদর বলেন, রাজাপুর ইউপি’র ৯টি ওয়ার্ড থেকে যে তালিকা আমাদের কাছে প্রেরন করেছিল আমরা তা যাচাই বাচাই করার সময় কয়েকটি ওয়ার্ড কমিটিতে কয়েকজন নতুন নেতার নাম তালিকায় যুক্ত করেছি। এটা তেমন কোন সমস্যা হবার কথা নয়। তার পরেও যেহেতু অভিযোগ দিয়েছে। উপজেলা নেতৃবৃন্দ বিবেচনা করে ব্যবস্থা নেবে। যেহেতু দীর্ঘ ১১ বছর পর সম্মেলনের তারিখ নির্ধারন করা হয়েছে, সেহেতু নেতারা যেন নির্ধারিত তারিখেই সম্মেলন করে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি এম মুছা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.