বেপরোয়া পুতিনে ভয় পাবে না যুক্তরাষ্ট্র, বাইডেনের হুঁশিয়ারি

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়াকে কড়া সতর্ক বার্তা দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি বলেছেন, ইউক্রেনের চার অঞ্চল নিজেদের করে নেওয়ার ঘোষণার পর ভ্লাদিমির পুতিনের বেপরোয়া হুমকিতে ভয় পাবে না যুক্তরাষ্ট্র। শনিবার ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।
গতকাল শুক্রবার ইউক্রেনের চার অঞ্চল রুশ ভুখণ্ডের বলে ঘোষণা দেওয়ার পর পুতিন হুমকি দিয়েছেন, এসব অঞ্চল রক্ষায় প্রয়োজনে তারা পারমাণবিক অস্ত্র ব্যবহার করবেন। পুতিন ঘোষণা দেন, এসব অঞ্চল রাশিয়ার চিরকালের থাকবে।
এই নিয়ে পশ্চিমাদের সামরিক জোট ন্যাটোর মহাসচিব জেনস স্টলটেনবার্গ রাশিয়ার এমন পদক্ষেপকে যুদ্ধ শুরু পর থেকে সবচেয়ে তীব্রতা বৃদ্ধির কাজ হিসেবে উল্লেখ করেছেন। 
এক ভাষণে পুতিন দাবি করেছেন, খেরসন, জাপোরিঝঝিয়া, লুহানস্ক এবং দোনেতস্কের লোকেরা রাশিয়ার অংশ হতে ভোট দিয়েছেন। এরপর রাশিয়ার পক্ষ থেকে বলা হয়েছে, এসব অঞ্চলে হামলা মানে রাশিয়ার ভূখণ্ডের ওপর হামলা চালানো।
প্রেসিডেন্ট বাইডেন রাশিয়ার কর্মকর্তাদের এসবকে বেপরোয়া শব্দ ও হুমকি হিসেবে উল্লেখ করেছেন। তিনি বলেন, পুতিন আমাদের ভয় দেখাতে পারবেন না। আমেরিকা এবং তার মিত্র এসবে ভয় পাচ্ছে না।
এরপর বাইডেন বলেন, ন্যাটো ভূখণ্ডের প্রতি ইঞ্চি রক্ষা করতে আমেরিকা তার মিত্রদের নিয়ে পুরোপুরি প্রস্তুত। পুতিন, আমি যা বলছি তাতে ভুল বুঝবেন না, প্রতি ইঞ্চি মানে প্রতি ইঞ্চি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.