বেনাপোল বন্দরে পণ্যবাহী ট্রাক থেকে বিপুল পরিমাণ মাদক-প্রসাধনী সামগ্রী জব্দ

যশোর প্রতিনিধি: যশোর বেনাপোল বন্দরে ভারত থেকে আসা একটি পণ্যবাহী ট্রাক থেকে বিপুল পরিমাণ মাদক, ওষুধ, বাজি ও প্রসাধনী সামগ্রী জব্দ করেছে বেনাপোল পোর্ট থানা পুলিশ। এ ঘটনায় এখনও পর্যন্ত কাউকে আটক করতে পারেনি তারা।
গতকাল বুধবার (১৫ জুন) রাত ১১টার দিকে এসব মালামাল জব্দ করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল পোর্ট থানার ওসি কামাল হোসেন ভূইয়া।
ভারতীয় পণ্যবাহী ট্রাক থেকে আমদানি নিষিদ্ধ ৭৪৯ বোতল ফেনসিডিল, ১৮৬ কেজি গাঁজা, বিপুল পরিমাণ বাজি, ওষুধ ও প্রসাধনী সামগ্রী উদ্ধার করা হয়। বেনাপোল টার্মিনাল রোডের স্ক্যানিং মেশিনের পাশ থেকে এসব অবৈধ পণ্য উদ্ধার করে পুলিশ।
যশোরের নাভারন সার্কেলের সহকারী পুলিশ সুপার জুয়েল ইমরান জানান, গোপন সংবাদের ভিত্তিতে বেনাপোল টার্মিনাল এলাকা থেকে পরিত্যক্ত অবস্থায় একটি ভারতীয় ট্রাক (ডব্লিউ বি-৭৬ এ-৫১৭৫) আটক করা হয়। পরে, ওই ট্রাকে তল্লাশি চালিয়ে মাদকদ্রব্যসহ অন্যান্য পণ্য সামগ্রী উদ্ধার করা হয়। তবে অভিযানের খবর পেয়ে পালিয়ে যায় ট্রাক চালকসহ পাচারকারীরা।
এ ঘটনায় যারা জড়িত তাদেরকে চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানান এএসপি জুয়েল ইমরান।

এদিকে স্থানীয়রা জানান, বন্দরে সিসি ক্যামেরা আর বিভিন্ন সংস্থার নজরদারী এড়িয়ে ভারতীয় ট্রাকযোগে প্রায়ই ঢুকছে মাদকের বড় বড় চালান। অবৈধ অর্থের জন্য এ কাজে জড়িত হয়ে পড়ছেন ভারতীয় ট্রাক চালকরা। এ ঘটনার সাথে জড়িত এপার-ওপারের রাঘববোয়ালরা থাকছে ধরা ছোয়ার বাইরে।

কোনভাবে অবৈধ প্রবেশ বন্ধ হচ্ছে না। এতে সিএন্ডএফ, ব্যবসায়ীসহ আমদানিকারকরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন বলে জানান তারা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর যশোর প্রতিনিধি শফিক ইসলাম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.