বেনজীর-মতিউর-এর কুশপুতুল দাহ করায় হুমকি : উদ্বেগ প্রকাশ

প্রেস বিজ্ঞপ্তি: বেনজীর-মতিউর-এর কুশপুতুল দাহর পর থেকে হুমকিতে উদ্বেগ প্রকাশ করে বিবৃতি দিয়েছেন নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী, প্রেসিডিয়াম মেম্বার বীর মুক্তিযোদ্ধা কৃষকবন্ধু আবদুল মান্নান আজাদ, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, ভাইস চেয়ারম্যান ডা. নূরজাহান নীরা, চন্দন সেনগুপ্ত, ভারপ্রাপ্ত মহাসচিব নিপুন মিস্ত্রী, যুগ্ম মহাসচিব মনির জামান, সাংগঠনিক সম্পাদক ওয়াজেদ রানা প্রমুখ।
৩০ জুন প্রেরিত বিবৃতিতে উল্লেখ করা হয়- গত ২৮ জুন সকালে দুর্নীতিরোধে দুর্নীতিবাজদের তালিকা প্রণয়ন এবং কমপক্ষে যাবজ্জীবন শাস্তির দাবিতে দুর্নীতিবাজ বেনজীর-মতিউর-এর কুশপুত্তুলিকা দাহ ও সমাবেশ করার সময় পুলিশি বাঁধার সম্মুক্ষিণ হন নতুনধারা বাংলাদেশ এনডিবির নেতৃবৃন্দ।
এসময় নতুনধারার চেয়ারম্যান মোমিন মেহেদীকে উঠিয়ে নিয়ে যাওয়ারও হুমকি দেন দায়িত্ব পালনকারী পুলিশ কর্মকর্তা বুলবুল। তিনি এসময় ব্যানার কেড়ে নিয়ে নেতাকর্মীদেরকে ছত্রভঙ্গ করার চেষ্টা করেন। সেই কর্মসূচির পর থেকে অংশগ্রহণকারী নেতৃবৃন্দকে দুর্নীতিবিরোধী কর্মসূচি না করার জন্য সরাসরি হুমকি দিচ্ছে বেশ কয়েকজন অজ্ঞাত ব্যক্তি। তাদের পরিচয় জানতে চাইলে তারা বলে- ‘আমরা প্রশাসনের লোক।’ তাদের পরিচয়পত্র দেখতে চাইলে নতুনধারার নেতৃবৃন্দকে তুলে নেয়ারও হুমকি দিচ্ছে।
এমতবস্থায় ২০১২ সালের ৩০ ডিসেম্বর ‘নতুনধারার অঙ্গিকার-দুর্নীতি থাকবে না আর’ শ্লোগান নিয়ে আত্মপ্রকাশকারী রাজনৈতিক প্লাটফর্ম নতুনধারা বাংলাদেশ এনডিবির নেতৃবৃন্দ চরম শঙ্কা ও আতঙ্কের মধ্যে দিনাতিপাত করছে।
গণমাধ্যমের পাশাপাশি পুলিশ-প্রশাসনসহ সর্বস্তরের জনগণের কাছে দুর্নীতিবিরোধী রাজনৈতিক প্লাটফর্ম নতুনধারার নেতৃবৃন্দের নিরাপত্তা নিশ্চিত করার আহবান জানানো হয় বিবৃতিতে।
নতুনধারার চেয়ারম্যান মোমিন মেহেদী আরো বলেন, নির্মম হলেও সত্য যেই প্রশাসন নতুনধারার দুর্নীতিবিরোধী কর্মসূচিতে বাঁধা দিয়েছে, সেই প্রশাসনের কাছে নিরাপত্তা চেয়ে সাধারণ ডায়েরি করতেও শঙ্কিত হয়ে আছি।
সংবাদ প্রেরক কুয়াশা চৌধুরী, সদস্য, মিডিয়া সেল, নতুনধারা বাংলাদেশ এনডিবি, ঢাকা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.