বেনজীর দোষী হলে সরকার কোনো ছাড় দেবে না : কাদের

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ দোষী সাব্যস্ত হলে তাকে দেশে ফিরতেই হবে। সরকার কোনো ছাড় দেবে না।
আজ রবিবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এসব কথা বলেন।
সাংবাদিকদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, ‘বেনজীর আহমেদ যে এত অন্যায় করল তখন গণমাধ্যম কী করতেছিল। সাংবাদিকরা একটা সংবাদও প্রচার করল না কেন? বেনজীর যেখানেই থাকুক, আইন নিজস্ব গতিতে চলবে। বিচার হবেই, একদিন না একদিন তাকে বিচারের মুখোমুখি হতে হবে।’
সেতুমন্ত্রী বলেন, ‘অর্থপাচার নিয়ে কথা বলতে গেলে বিএনপি নেতৃবৃন্দকে তারেক রহমানের অর্থপাচার নিয়ে কথা বলতে হবে। কারণ তার পাচারকৃত অর্থের কথা দেশে-বিদেশ কারও অজানা নয়। তারেক রহমান ও তার ছোট ভাই আরাফাত রহমান কোকোর পাচার করা অর্থ সরকার ফেরত আনতে পেরেছে।
দুর্নীতি কোনো দেশে হয় না, এ দাবি কেউ করতে পারে না বলে মন্তব্য করে সরকারের প্রভাবশালী এই মন্ত্রী বলেন, ‘বাংলাদেশে দুর্নীতির মহোৎসব শুরু হয় বিএনপির আমলে। আমাদের সরকার প্রধান দুর্নীতি করেন বা দুর্নীতিকে প্রশ্রয় দেন এমন অভিযোগ কেউ করতে পারবে না। তিনি সৎ জীবন যাপন করেন। এদেশে বিদেশে টাকা পাঠানোর সংস্কৃতি বিএনপি আমলে শুরু হয়। ২০০১ সালে বিএনপি ক্ষমতায় আসার পর তারেক রহমানের দুর্নীতি-অর্থপাচার প্রাতিষ্ঠানিক রূপ পাই। তারেক রহমান অবৈধভাবে অর্জিত অর্থ বিদেশে পাচার। সেই পাচার করা অর্থ দিয়ে এখন বিদেশে বিলাসী জীবন যাপন করছেন।
তিনি অভিযোগ করেন, বিএনপি কখনো দুর্নীতিবাজদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। বিএনপির গঠনতন্ত্রে দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ধারা বাদ দেওয়া হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো: আমিনুল ইসলাম শিকদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.