বেতাগীতে ভূমি কার্যালয় : কাজ শেষ হওয়ার আগেই ভেঙে পড়ল সরকারী ভবন!

বরগুনা প্রতিনিধি: বরগুনার বেতাগীতে ইউনিয়ন ভূমি কার্যালয়ে ভবন নির্মাণ কাজ শেষ হওয়ার আগেই ভেঙে পড়েছে। সিডিউল মোতাবেক কাজ না করা এবং নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করার ফলে নির্মানাধীন ভবন ভেঙে পড়েছে বলে অভিযোগ স্থানীয়দের।
জানা গেছে, উপজেলার কাজিরাবাদ ইউনিয়নের চান্দখালী বাজারে ২০২০ সালের নভেম্বর মাসে এলজিইডি এক কোটি ৬০ লাখ টাকা ব্যয়ে একটি প্যাকেজের দরপত্র আহ্বান করে। খান এন্টারপ্রাইজ নামে এক ঠিকাদারী প্রতিষ্ঠান ওই ইউনিয়ন ভূমি কার্যালয়ের ভবন নির্মাণ কাজ শুরু করেন।
আজ বৃহাস্পতিবার (১৮ ফ্রেরুয়ারী) সকাল ১১ টার দিকে ঠিকাদারের লোকজন সেন্টারিং খোলার সময় হঠাৎ ভবনের সামনের অংশ ভেঙে পড়ে।
কাজিরাবাদ ইউনিয়নের তহশীলদার মো. মহসিন মিয়া বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, আমি নির্মাণাধীণ নতুন ভবন সংলগ্ন অফিসের ভেতরে বসা ছিলাম। হঠাৎ বিকট শব্দ পেয়ে বের হয়ে দেখি ভবনের সামনের অংশ ধসে পড়েছে। ঠিকাদারের লোকজন সেন্টারিং খোলার কাজ করছে। তবে কোনো ক্ষয়ক্ষতি হয়নি।
স্থানীয়দের অভিযোগ, ভূমি কার্যালয়ের ভবন নির্মাণের ইট, বালু, রড ও সিমেন্টের আনুপাতিক হারে প্রয়োগ করা হয়নি। এতে নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহার করা হয়েছে।
ঠিকাদারী প্রতিষ্ঠান খান ইন্টারপ্রাইজের স্বত্ত্বাধিকারী মো. খলিলুর রহমান খান বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, ভূমি কার্যালয়ের ভবন নির্মাণের কাজের দরপত্রের প্রাক্কলন অনুযায়ী কাজ করা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার মো. সুহৃদ সালেহীন বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, ভবন ধসে পড়ার খবর শোনার পর এ বিষয় আমি সার্বিক খোঁজ নিয়েছি। ঠিকাদারের লোকজন দীর্ঘদিন কাজটি ফেলে রাখায় অসতর্কতার কারণে এ ঘটনা ঘটেছে। এটি ভবনের বাইরের অংশ। তবে এতে বড় ধরনের কোনো সমস্যা হবে না। ঠিকাদারকে সঠিকভাবে সিডিউল মোতাবেক কাজ শুরু করার নির্দেশ দেওয়া হয়েছে। সিডিউল মোতাবেক কাজ না করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বরগুনা প্রতিনিধি মো. শফিকুল ইসলাম শফিক। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.