বেতন বৈষম্য নিরসনের দাবীতে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি শুরু

নাটোর প্রতিনিধি: নিয়োগ বিধি সংশোধন করে বেতন বৈষম্য নিরসনের দাবীতে নাটোরের বাগাতিপাড়ায় স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা কর্মবিরতি শুরু করেছেন।
আজ বৃহম্পতিবার সকাল থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে তারা অনির্দিষ্টকালের জন্য এ কর্মবিরতি শুরু করেন। তাদের দাবী পূরণের প্রজ্ঞাপন না হওয়া পযর্ন্ত এ কর্মবিরতি অব্যাহত থাকবে বলে ঘোষণা দেওয়া হয়।
‘ভ্যাকসিন হিরোর সম্মান, স্বাস্থ্য সহকারীদের অবদান’ শ্লোগানে বাংলাদেশ হেলথ এসিসট্যান্ট এসোসিয়েশনের বাগাতিপাড়া শাখার ব্যানারে তারা এ কর্মসূচী পালন করছে।
এ কর্মসূচীতে এসোসিয়েশনের উপজেলা সভাপতি নওশাদ আলীর সভাপতিত্বে বক্তব্য দেন পরিদর্শক শাহনেওয়াজ হোসেন সংগঠনের সাধারন সম্পাদক মহব্বত হোসেন প্রমুখ নেতৃবৃন্ধ।
বক্তারা তাদের বক্তব্যে দাবী করে বলেন, নিয়োগবিধি সংশোধনসহ ক্রমানুসারে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের বেতন গ্রেড ১৬তম থেকে যথাক্রমে ১১, ১২ ও ১৩ তম গ্রেডে উন্নীতকরণ করে অতিদ্রুত প্রজ্ঞাপন জারি করতে হবে।
তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ১৯৯৮ সালের ৬ ডিসেম্বর স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের এক মহাসমাবেশে তাদের বেতন বৈষম্য নিরসনের ঘোষণা দিয়েছিলেন, ২০১৮ সালে ২ জানুয়ারি তৎকালিন স্বাস্থ্যমন্ত্রী দাবী মেনে নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য একটি কমিটি গঠন করে দেন।
এছাড়া চলতি বছরের ২০ ফেব্র“য়ারী হাম-রুবেলা ক্যাম্পইন বর্জন করলে স্বাস্থ্যমন্ত্রী, সচিব ও মহাপরিচালক তাদের দাবী মেনে নিয়ে লিখিত সমঝোতা পত্রে স্বাক্ষর করেন। এরপরও তা বাস্তবায়ন হয়নি বলে বক্তারা দাবী করেন এবং দ্রুত তাদের দাবী মেনে নিয়ে প্রজ্ঞাপন জারির দাবী জানান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.