বৃহস্পতিবার শুরু হবে কমিশনার জয়নাল আবেদীন স্মৃতি ফেনী সরকারী কলেজ ক্রিকেট লীগের দ্বিতীয় আসর 

ফেনী প্রতিনিধি: ফেনী সরকারী কলেজ ছাত্র সংসদ কর্তৃক আয়োজিত কমিশনার জয়নাল আবদীন স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট আগামীকাল বৃহস্পতিবার (২৩ জানুয়ারী) জমকালো আয়োজনে পর্দা উঠতে যাচ্ছে কমিশনার জয়নাল আবেদীন স্মৃতি ফেনী সরকারি কলেজ ক্রিকেট লীগের দ্বিতীয় আসরে। ফেনী সরকারি কলেজ ছাত্র সংসদের (ফেকসু) আয়োজিত এ টুর্নামেন্টে শিরোপা দখলের লড়াইয়ে নামবে কলেজের  ১৮টি  বিভাগ ।

আয়োজক কমিটি জানান ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী লীগের উদ্বোধন করবেন।

আজ মঙ্গলবার (২১ জানুয়ারী) দুপুরে ফেনী সরকারি পাইলট হাই স্কুল মাঠে দুপুর টুর্নামেন্টে অংশগ্রহণকারী দলগুলোর জার্সি উন্মোচন ও ড্র অনুষ্ঠিত হয়েছে।

নক আউট পদ্ধতিতে খেলার উদ্বোধনী ম্যাচে বাংলা ও পদার্থ বিজ্ঞান বিভাগ মুখোমুখি হবে। প্রথম রাউন্ডের ২য় ম্যাচে ইংরেজী ও সমাজকর্ম, ৩য় ম্যাচে ইসলামের ইতিহাস ও বিএসএস, ৪র্থ ম্যাচে অর্থনীতি ও রাষ্ট্রবিজ্ঞাণ বিভাগ, ৫ম ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন হিসাব বিজ্ঞান ও রানার্স আপ বিবিএস, ৬ষ্ঠ ম্যাচে গণিত ও ইতিহাস, ৭ম ম্যাচে উদ্ভিদবিদ্যা ও ব্যাবস্থাপনা, ৮ম ম্যাচে একাদশ-দ্বাদশ ও দর্শন বিভাগ এবং প্রথম রাউন্ডের সর্বশেষ ম্যাচে প্রাণিবিদ্যা ও রসায়ন বিভাগের মধ্যে খেলা অুনষ্ঠিত হবে।

ফেনী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত ড্র অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কলেজের অধ্যক্ষ প্রফেসর বিমল কান্তি পাল, বিশেষ অতিথি ছিলেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর দেলওয়ার হোসেন। এসময় শিক্ষক পরিষদ সম্পাদক জহির উদ্দিন, গণিত বিভাগের বিভাগীয় প্রধান শিব প্রসাদ দাস গুপ্ত, হিসাব বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর আব্দুল কাইয়ুম, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মুক্তার হোসেইন, দর্শন বিভাগের বিভাগীয় প্রধান মো: লিয়াকত আলীসহ কলেজের শিক্ষকমন্ডলী, খেলোয়াড়, শিক্ষর্থীরা উপস্থিত ছিলেন। সভাপতিত্ব করেন ফেকসু’র ভিপি তোফায়েল আহম্মদ তপু ও সঞ্চালনায় ছিলেন জিএস রবিউল হক রবিন।

প্রধান অতিথির বক্তব্যে কলেজ অধ্যক্ষ বলেন, ফেনী-২ আসন সাংসদ নিজাম উদ্দিন হাজারীর পিতা কমিশনার জয়নাল আবেদীন স্মরণে এই ক্রিকেট লীগের আয়োজন করা হচ্ছে। কলেজের সকল বিভাগের অংশগ্রহণে সুন্দর একটি টুর্নামেন্ট আয়োজনের জন্য সকলের সহযোগিতা কামনা করেন তিনি। এসময় উদ্বোধনী অনুষ্ঠানে সকল বিভাগের শিক্ষার্থীদের মনোমুগ্ধকর ডিসপ্লে প্রদর্শনীর জন্য প্রস্তুতি গ্রহন করার নির্দেশনা দেন। এছাড়া ডিসপ্লেতে সেরা প্রদর্শনীর জন্য প্রথম পুরস্কার হিসেবে ১০ হাজার টাকা, ২য় পুরস্কার ৫ হাজার টাকা এবং ৩য় পুরস্কার ৩ হাজার টাকা প্রদানের ঘোষনা দেন অধ্যক্ষ।

ফেকসু’র সভাপতি তোফায়েল আহম্মদ তপু বলেন, টুর্নামেন্টের ১ম আসর বেশ সাড়া ফেলেছিল। তারই ধারবাহিকতায় এবারও টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। টুর্নামেন্টটিকে সফল ও সুন্দর করে তোলার জন্য কলেজের অধ্যক্ষ, শিক্ষক, শিক্ষার্থীসহ সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ফেনী প্রতিনিধি মোঃ দেলোয়ার হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.