বৃষ্টি করোনার ঢেউকে উপেক্ষা করেই ঢল নামল মণ্ডপে

কলকাতা (ভারত) প্রতিনিধি: চতুর্থিতেই বুঝিয়েদিল বাঙালি,বাঙালি আছে বাঙালিতেই। যতই থাকুক আবহাওয়া তথা প্রশাসনের করোনা সংক্রান্ত সতর্কতার। আম বাঙালি মজেছে শ্রেষ্ঠ উৎসবকে আরো বেশী উজ্জ্বল করতে।
কল্লোলিনীকে কোলাহলে ভড়িয়ে রাখতে। অন্তত উৎসবের কটা দিন ভেদাভেদ ভুলে মহত্বের পরিচয় দিতে। এই জন্যই বাঙালি। এই জন্যই সারা পৃথিবী তাকিয়ে থাকে নস্টালজিক বাঙালির নব আবির্ভাব,নব সাজ দেখবার জন্য।
কোভিড বিধি এবং আদালতের নির্দেশ মেনে মণ্ডপের ভেতর প্রবেশ নিষেধ। তাই বাইরে উপচিয়ে পরল প্যাণ্ডেল হপিংএর জনস্রোত। টালা থেকে টালিগঞ্জ-সর্বত্র। এরই মধ্যে নবান্ন থেকে শনিবার জানানো হয়েছে আগামী ২০ অক্টোবর পর্যন্ত স্বাভাবিক নিয়মেই সব হোটেল,রেস্টুরেন্ট সহ পানশালা খোলা থাকবে।
এদিকে মেগা উৎসবের প্রাক্কালে কলকাতা পুলিশ বাড়তি ১৬ হাজার কর্মী ও স্বেচ্ছাসেবককে রাস্তায় নামিয়েছে বলে প্রশাসন সূত্রে জানা যাচ্ছে।
চতুর্থিতেও উদ্বোধনের মেগা তারকা ছিলেন মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিকেল থেকে রাত পর্যন্ত তিনি তিরিশটি মণ্ডপ উদ্বোধন ও পরিক্রমা করেন। ভবানীপুর কেন্দ্রের ৭৫পল্লীর মণ্ডপে তিনি ধামসাও বাজান।
স্বামিনারায়ণ মন্দিরে গিয়ে আরতিও করেন। আজ মহাপঞ্চমিতে তিনি দক্ষিণ কলকাতার আরেক হেভিওয়েট পুজো মাননীয় মন্ত্রীর সুরুচি সঙ্ঘের পুজোর উদ্বোধন করবেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর কলকাতা (ভারত) প্রতিনিধি স্বপন দেব। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.