বৃষ্টির দিনে লিড পেয়েও চাপে ইংল্যান্ড

বিটিসি স্পোর্টস ডেস্ক: বৃষ্টির কারণে অ্যাশেজের প্রথম টেস্টের তৃতীয় দিন খেলা হলো ৩২.৪ ওভার। বৃষ্টিবিঘ্নিত তৃতীয় দিন শেষে চাপে পড়ে গেছে স্বাগতিক ইংল্যান্ড।
প্রথম ইনিংসে ইংল্যান্ডের ৮ উইকেটে ৩৯৩ রানের জবাবে উসমান খাজার সেঞ্চুরিতে ৩৮৬ রান তোলে অস্ট্রেলিয়া। এতে প্রথম ইনিংস থেকে মাত্র ৭ রানের লিড পায় ইংল্যান্ড। সেই লিডকে সঙ্গে নিয়ে নিজেদের দ্বিতীয় ইনিংসে তৃতীয় দিন শেষে ২৮ রান তুলতেই ২ উইকেট হারিয়েছে ইংলিশরা। ৮ উইকেট হাতে নিয়ে ৩৫ রানে এগিয়ে থেকেও চাপে  ইংল্যান্ড।
বার্মিংহামের এজবাস্টনে দ্বিতীয় দিন শেষে উসমান খাজার অপরাজিত ১২৬ রানের কল্যাণে ৫ উইকেটে ৩১১ রান করেছিলো অস্ট্রেলিয়া। তৃতীয় দিন খাজাকে ১৪১ রানে বোল্ড করেন ইংল্যান্ড পেসার ওলি রবিনসন। ১৪ চার ও ৩ ছক্কায় ৩২১ বলে ১৪১ রান করেন খাজা।
সপ্তম ব্যাটার হিসেবে দলীয় ৩৭২ রানে খাজার আউটের পর ৩৮৬ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়া। ইংল্যান্ডের স্টুয়ার্ট ব্রড-রবিনসন ৩টি করে ও মঈন আলি নেন ২টি উইকেট।
৭ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে বৃষ্টির কারণে দিনের খেলা শেষ হবার আগে ১০.৩ ওভার ব্যাট করার সুযোগ পায় ইংল্যান্ড। এসময় জ্যাক ক্রলিকে ৭ রানে ফেরান স্কট বোল্যান্ড। আর বেন ডাকেটকে ১৯ রানে বিদায় করেন অজি অধিনায়ক প্যাট কামিন্স।
শুন্য রানে অপরাজিত আছেন দুই ব্যাটার  ওলি পোপ ও জো রুট। কামিন্স ৯ রানে ও বোল্যান্ড ১ রানে ১টি করে উইকেট নেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.