বৃষ্টিতে ম্যাচ পরিত্যক্ত হলে ভারত কি বাদ পড়বে?

বিটিসি স্পোর্টস ডেস্ক: এশিয়া কাপে গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচে আজ সোমবার (৪ সেপ্টেম্বর) নেপালের মুখোমুখি হয়েছে ভারত। পাকিস্তানের বিপক্ষে ভারতের প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেসে গেছে। ফলে, সমান একটি করে পয়েন্ট ভাগাভাগি করে নেয় দু’দল। নেপালের বিপক্ষে আজকের ম্যাচেও আঘাত হেনেছে বৃষ্টি। নেপালের ইনিংসের ৩৭.৫ ওভার পরই বৃষ্টি আসে। দীর্ঘক্ষণ বন্ধ থাকার পর আবার শুরু হয়েছে খেলা। যদিও, মুছে যায়নি বৃষ্টির শঙ্কা।
পাকিস্তানের বিপক্ষে ঝুম বৃষ্টির কারণে দ্বিতীয় ইনিংসের একটি বলও মাঠে গড়ায়নি। শ্রীলঙ্কার পাল্লেকেলে আন্তর্জাতিক স্টেডিয়ামে আজও রয়েছে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা। এতে করে সামনে এসেছে সমীকরণ। বৃষ্টিতে যদি এ ম্যাচও ভেসে যায় সুপার ফোরে কারা যাবে?
পাকিস্তানের সুপার ফোর নিশ্চিত হয়েছে আগেই। দুই ম্যাচে তিন পয়েন্ট নিয়ে নিজেদের জায়গা পোক্ত করেছে তারা। পাকিস্তানের সঙ্গে বৃষ্টিতে পয়েন্ট ভাগাভাগি হওয়ায় ভারতের পয়েন্ট এক। বৃষ্টিতে ম্যাচ ভেসে গেলেও ভারতের জন্য চিন্তার কিছু নেই। তখন, নেপালের সঙ্গেও সমান এক পয়েন্ট করে ভাগাভাগি হবে। তাতে, মোট দুই পয়েন্ট নিয়ে সুপার ফোর নিশ্চিত হবে রোহিত শর্মার দলের।
অন্যদিকে, ম্যাচ যদি পুরোটা হয় এবং নেপাল জিতে যায়, দুই পয়েন্ট নিয়ে ভারতকে টপকে সুপার ফোরে উঠবে তারা।
দুদলের জন্যই গুরুত্বপূর্ণ এ ম্যাচে টস হেরে আগে ব্যাট করতে নেমেছে নেপাল। বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগে ৩৭.৫ ওভার শেষে নেপালের সংগ্রহ ছয় উইকেটে ১৭৮ রান। অপরাজিত ব্যাটার হিসেবে আছেন দীপেন্দ্র সিং (২৭) ও সম্পাল কামি (১১)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.