বুড়িমারী স্থলবন্দর মহাসড়কের সংস্কার কাজ চায় এলাকাবাসী

লালমনিরহাট প্রতিনিধি: বুড়িমারী স্থলবন্দর সরকারের রাজস্ব আয়ের অন্যতম খাত। সেই বুড়িমারী মহাসড়কটি সংস্কারের অভাবে নড়কে পরিণত হয়েছে। সরেজমিনে বুড়িমারী স্থলবন্দর ঘুরে দেখা গেছে এটি ধূলাবালির বন্দর।
আর সেই ধুূলাবালির আদলে সেখানকার অধিবাসীদের শরীরে বাঁধনে নানারকম সংক্রামক রোগ।সিলকোনিয়া রোগ এখানে পাথর শ্রমিকদের মাঝে দেখা দিচ্ছে।ফলে অকালে চলে যাচ্ছে শ্রমিকদের প্রাণ বলে দাবি করছে বুড়িমারী এলাকাবাসী।
বুড়িমারীর পাথর শ্রমিক হাসু মিয়ার সাথে কথা বলে জানা যায়,প্রতিদিন কয়েকশত ট্রাক চলাচল করে এই রুটে।রাস্তার অবস্হা খুবই খারাপ হওয়ায় রাস্তার মাঝখানে অনেক গর্ত হয়েছে ফলে প্রতিদিন ঘটছে দূর্ঘটনা।
হাসু মিয়া বিটিসি নিউজকে বলেন,এই রাস্তাটি সংস্কার না হলে ধূলাবালির কারণে এখানে বসবাসের অযোগ্য হয়ে উঠবে বুড়িমারী।
বুড়িমারী ট্রাক শ্রমিক ইউনিয়ন সভাপতি আওলাদ হোসেন বিটিসি নিউজকে জানান, সরকার যদি এই বুড়িমারী মহাসড়কটি চার লেনের সংস্কার কাজ করেন তাহলে সরকারের রাজস্ব আয় বাড়বে। পাশাপাশি বুড়িমারীবাসী ধূলাবালির হাত থেকে বাঁচবে বলে আমার মনে হয়।
তিনি আরও অভিযোগ করে বলেন, স্থলবন্দরের এই সড়কটির সংস্কার করার কাজ এলেও তা এখনো শুরু করা হয়নি।
বুড়িমারী স্হলবন্দর পাথর ব্যবসায়ী আহসান হাবিব বিটিসি নিউজকে বলেন, মহাড়কটির সংস্কার কাজ না হওয়া পর্যন্ত ব্যবসায় মন্দা যাচ্ছে ফলে আমরাও ক্ষতিগ্রস্ত হচ্ছি এবং সরকার হারাচ্ছে তার রাজস্ব আয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লালমনিরহাট প্রতিনিধি হাসানুজ্জামান হাসান।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.