বুসকেতস-আলবাকে জয় দিয়ে বিদায় জানাল ক্যাম্প ন্যু

বিটিসি স্পোর্টস ডেস্ক: বার্সেলোনা ক্যারিয়ারের শেষ ম্যাচটি খেলে ফেললেন সের্হিও বুসকেতস ও জর্দি আলবা। তাদের বিদায়ে ঘরের মাঠ ক্যাম্প ন্যু মিলে গিয়েছিল এক বিন্দুতে। তিন আইকনের একসঙ্গে বিদায়। লা লিগায় মৌসুমে নিজেদের শেষ ম্যাচটি মায়োর্কাকে ৩-০ গোলে হারাল কাতালানরা। ম্যাচ শেষে ক্যাম্প ন্যুতে আসা প্রায় ৯০ হাজার দর্শক দাঁড়িয়ে করতালি দিয়ে তাদের সম্মান জানিয়েছে।
ম্যাচের প্রথমার্ধে আনসু ফাতি জোড়া গোল করার পর দ্বিতীয়ার্ধে জাল কাঁপান গাভি। তবে ফল ছাপিয়ে আলোচনায় তিনটি নাম। বুসকেতস ও আলবা, যারা গত এক দশকের বেশি সময় ধরে প্রিয় ক্লাবের হয়ে সব কিছু নিংড়ে দিয়েছেন। আর সংস্কারের জন্য কিছুদিনের বন্ধ হতে যাওয়া ক্যাম্প ন্যু জায়গা করে নিয়েছে মানুষের স্মৃতিতে।
এদিন খেলা শেষ হতেই মাঠে নেমে আসেন বার্সার সব খেলোয়াড় ও কোচিং স্টাফের সদস্যরা। স্টেডিয়ামের জায়ান্ট স্ক্রিনে দেখানো হয় কাতালান ক্লাবটির স্মরণীয় কিছু পারফরম্যান্স। দুই ক্লাব কিংবদন্তির নানা কারিকুরি। এরপর এ মৌসুমে বার্সার জেতা দুটি ট্রফি (লা লিগা ও কোপা দেল রে) নিয়ে আসেন বুসকেতস ও আলবা। সে সময় দুজনকে দেওয়া হয় গার্ড অব অনার। পরে তাঁদের শূন্যে ভাসিয়ে বিদায়ী মুহূর্তও আনন্দঘন করে তোলেন সতীর্থেরা।
এর আগে ২০০৮ সালে বার্সার মূল দলে যোগ দেন বুসকেতস। আলবা আসেন ২০১২ সালে। ক্লাবটির হয়ে খেলা দুজনের ম্যাচ যোগ করলে সংখ্যাটা ১১৮১! জিতেছেন সম্ভাব্য সব শিরোপা। গত এক যুগে বার্সার সব আনন্দ-বেদনার সাক্ষী তাঁরা। বিদায়বেলায় তাই আবেগপ্রবণ হয়ে পড়াই স্বাভাবিক। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.