বুমরাহর বোলিংয়ে দিশেহারা ইংল্যান্ড, অলআউট ১১০ রানে

বিটিসি স্পোর্টস ডেস্ক: জেসন রয় ০, জো রুট ০, বেন স্টোকস ০, লিয়াম লিভিংস্টোনও ০ এবং জনি বেয়ারেস্টো ৭। সেরা চার ব্যাটারের নামের পাশে জ্বলজ্বল করে শোভা পাচ্ছিল একটি করে ডাক বা হাঁসের ডিম। আর অন্যজনের নামের পাশে মাত্র ৭ রান।
এই যখন অবস্থা, তখন ইংল্যান্ডের ইনিংসের অবস্থা কেমন হবে তা খুব সহজেই অনুমেয়। তাও ভালো যে, পৃথিবীর সবচেয়ে কম রানে অলআউট হওয়ার লজ্জায় পড়তে হয়নি ইংলিশদের। তবুও, শেষ পর্যন্ত মাত্র ১১০ রানে অলআউট হতে হয়েছে তাদের।
ইংল্যান্ডের এই দুরব্স্থার জন্য সবচেয়ে বড় দায়ী ভারতীয় পেসার জসপ্রিত বুমরাহ। ৭.২ ওভার বল করে ১৯ রান দিয়ে একাই ৬ উইকেট নিলেন এই ভারতীয় পেসার। এটা তার ক্যারিয়ার সেরা বোলিং। মোহাম্মদ শামি নিলেন ৩ উইকেট। বাকি উইকেটটি নিলেন প্রাসিদ কৃষ্ণা।
লন্ডনের দ্য ওভালে শুরু হয়েছে ইংল্যান্ড বনাম ভারত তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। সমান সংখ্যক ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে জিতেছে ভারতই। এবার ওয়ানডে সিরিজেও স্বাগতিক ইংল্যান্ডকে শুরু থেকে নাকানি-চুবানি খাওয়াতে শুরু করেছে রোহিত শর্মার দল।
টস জিতে ইংল্যান্ডকেই প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানান ভারত অধিনায়ক রোহিত শর্মা। ব্যাট করতে নেমে শুরুতেই বুমরাহর বোলিং তোপের মুখে পড়ে ইংলিশরা। ৭ রানেই ৩ উইকেট হারিয়ে বসে ব্রিটিশরা। জেসন রয়, জো রুট এবং বেন স্টোকস আউট হয়ে যান কোনো রান না করেই।
এরপর ১৭ রানের মাথায় আউট হয়ে যান জনি বেয়ারেস্টোও। ২০ বলে তিনি খেলেন ৭ রানের ইনিংস। ২৬ রানের মাথায় আউট হন লিয়াম লিভিংস্টোন। তিনিও রান করতে পারেননি।
ইংলিশদের সর্বনিম্ন রানে অলআউট হওয়ার লজ্জা থেকে বাঁচালেন অধিনায়ক জস বাটলার। ৩২ বলে তিনি খেলেন ৩০ রানের ইনিংস। মইন আলি খেলেন ১৮ বলে ১৪ রানের ইনিংস এবং ডেভিড উইলি করেন ২১ রান, ক্রেইগ ওভারটন করেন ৮ রান এবং ব্রেন্ডন কার্স করেন ১৫ রান।
শেষ পর্যন্ত ২৫.২ ওভারে ১১০ রান তুলতেই অলআউট হয়ে যায় ইংল্যান্ড। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.