“বুটেক্সসাসের ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী পালন”

বুটেক্স (ঢাকা) প্রতিনিধি: বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় (বুটেক্স) সাংবাদিক সমিতি (বুটেক্সসাস) ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী পালনের মধ্য দিয়ে ৭ম বর্ষে পদাপর্ণ করলো। ক্যাম্পাস সাংবাদিকতা ও জাতীয় জীবনে সাংবাদিকতার প্রভাব শীর্ষক আলোচনা সভা, কেক কাটা,পুরষ্কার বিতরনী সহ নানা আনুষ্ঠানিকতার মাঝ দিয়ে পালিত হয় প্রতিষ্ঠাবার্ষকী।
শনিবার  (১৭ই সেপ্টেম্বর) সকালে বুটেক্স সেমিনার কক্ষে উপাচার্য অধ্যাপক আবুল কাশেম কেক কেটে অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন।
উপাচার্য তাঁর বক্তব্যে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শুভেচ্ছা জানান ও সমিতির সদস্যদের বস্তুনিষ্ঠ সংবাদ উপস্থাপনের উপর জোর দিয়ে বিশ্ববিদ্যালয়ের মান উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে উৎসাহ প্রদান করেন। এছাড়া ক্যাম্পা সে সাংবাদিক সমিতির স্থায়ী কার্যালয় প্রতিষ্ঠায় যথাযথ পদক্ষেপ নেওয়ার  প্রতিশ্রুতি দেন।
সভায় সমিতির সভাপতি মেহেদী হাসানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলামের সঞ্চালনায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ও শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. শাহ আলিমুজ্জামান বেলাল, সমকালের চীফ রিপোর্টার লোটন ইকরাম, সমিতির উপদেষ্টা সেলিমা সুলতানা শিমু এবং শেলসাম ট্রেডিং কোম্পানি (লিঃ) এর কান্ট্রি ম্যানেজার শাখাওয়াত হোসেন বক্তব্য প্রদান করেন। এছাড়াও উপস্থিত ছিলেন সমিতির সাবেক সভাপতি ও চ্যানেল ২৪ এর সাংবাদিক আতিকুর রহমান আতিক।
বক্তব্যে ইঞ্জিনিয়ারিং ব্যাকগ্রাউন্ডের শিক্ষার্থীদের সাংবাদিকতায় আগ্রহকে সাধুবাদ জানানোসহ ভবিষ্যতে সমকালের সাথে বুটেক্সের সম্পর্ক আরো সুদৃঢ় হওয়ার আশা প্রকাশ করেন সমকালের চীফ রিপোর্টার লোটন ইকরাম। তিনি ক্যাম্পাস সাংবাদিকতা নিয়ে গুরুত্বপূর্ণ দিকনির্দেশনাও প্রদান করেন।
এছাড়া সাংবাদিক সমিতির আয়োজনে স্বরচিত গল্প লেখা প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয় এবং সংগঠনের নতুন উপদেষ্টা হিসেবে ড. রিয়াজুল ইসলামের নাম ঘোষণা করাসহ  বিদায়ী উপদেষ্টা সেলিমা সুলতানা শিমু-কে সম্মাননা স্মারক দেওয়া হয়।
সভাপতির আশাব্যঞ্জক বক্তব্যের মাধ্যমে আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। সর্বশেষে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার থেকে র‍্যালীর আয়োজন করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বুটেক্স (ঢাকা) প্রতিনিধি আবির সাদাত অন্তিম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.