বীর মুক্তিযোদ্ধাকে লঞ্চিত: চাঁপাইনবাবগঞ্জে বীর মুক্তিযোদ্ধাগণের সংবাদ সম্মেলন


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: একজন বীর মুক্তিযোদ্ধাকে লাঞ্ছিত করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে চাঁপাইনবাবগঞ্জ জেলার সর্বস্তরের বীর মুক্তিযোদ্ধাগণ।
বৃহস্পতিবার বিকেলে সাধারণ পাঠাগারে এ সংবাদ সম্মেলন হয়। সংবাদ সম্মেলনে বীর মুক্তিযোদ্ধা বজলার রশিদ সনুকে লাঞ্ছনাকারী শিবগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম টুটুল খানের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানান উপস্থিত বীর মুক্তিযোদ্ধাগণ।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন, লাঞ্ছনার শিকার বীর মুক্তিযোদ্ধা বজলার রশিদ সনু। তিনি তার লিখিত বক্তব্যে জানান, মহান বিজয় দিবসের দিন শিবগঞ্জ উপজেলা প্রশাসন আয়োজিত বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি বক্তব্য দান কালে তার মাউথপিস কেড়ে নিয়ে লাঞ্ছিত করে আওয়ামীলীগ নেতা টুটুল খান।
তিনি জানান, উপজেলা প্রশাসনের আয়োজনে সংবর্ধনা অনুষ্ঠানে এমপি ডাঃ সামিল উদ্দীন আহমেদ শিমুল, উপজেলা চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, পৌর মেয়র সৈয়দ মনিরুল ইসলাম উপজেলা নির্বাহী অফিসার সাকিব আল রাব্বিসহ প্রশাসনের অনেক কর্মকর্তা ছিলেন। কিন্তু তারা কিছু না বললেও টুটুল খান তাকে ব্যক্তিগত বিরোধের জেরে হেনস্থা করেছে।
তিনি জানান, এর বিচার চেয়ে প্রধানমন্ত্রী, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী, আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যালয়, জেলা এবং উপজেলা প্রশাসনের নিকট লিখিত অভিযোগ প্রেরণ করা হয়েছে। তিনি এর সুষ্ঠ তদন্ত করে দূর্ণীতিবাজ টুটুল খানের কঠোর শাস্তির দাবি জানান। এসময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা খাইরুল ইসলাম, মুক্তিযুদ্ধকালীন ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আলফাজ উদ্দীন, বীর মুক্তিযোদ্ধা সাইফুল হক, বীর মুক্তিযোদ্ধা নুরুল হক, বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেনসহ জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
এসময় বীর মুক্তিযোদ্ধা আলফাজ উদ্দীন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেখানে দলমত নির্বিশেষে সকল মুক্তিযোদ্ধার সম্মান দিয়ে কথা বলেন, সেখানে অন্য দল হতে আসা একজন আওয়ামীলীগ নেতা কিভাবে একজন বীর মুক্তিযোদ্ধাকে অপমান করার সাহস পায়। তিনিও এঘটনার সুষ্ঠ তদন্ত করে টুটুল খানের দৃষ্টান্তমুলক শাস্তি দিতে প্রধানমন্ত্রীর নিকট আবেদন জানান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.