বিস্ফোরণের এক সপ্তাহ পরে সীতাকুণ্ডে আরও একজনের খণ্ডিত মরদেহ উদ্ধার, মৃতের সংখ্যা দাড়ালো- ৪৮

বিশেষ প্রতিনিধি: চট্টগ্রামের সীতাকুণ্ড বিএম কনটেইনার ডিপো থেকে আরও একজনের মরদেহের তিনখণ্ড উদ্ধার করা হয়েছে। এ নিয়ে এ ঘটনায় মৃতের সংখ্যা ৪৮ জনে দাঁড়িয়েছে।
আজ সোমবার (১৩ জুন) ২০২২ ইং তারিখ বিকেল ৪-টার দিকে কনটেইনারের পাশ থেকে ওই মরদেহের তিন খণ্ড উদ্ধার করা হয়।
তবে তাৎক্ষণিক ভাবে নিহতের পরিচয় জানা যায়নি। এ নিয়ে এ ঘটনার এক সপ্তাহ পরে আরও একজনের খণ্ডিত মরদেহ উদ্ধার করা হলো। স্থানীয় প্রশাসন (সিআইডি) এবং গাউসিয়া কমিটির প্রধান সমন্বয়কারী অ্যাডভোকেট মোছাহেব উদ্দিন বখতিয়ার এই তথ্যটি নিশ্চিত করেছেন।
একাধিক সুত্রে জানা যায়, আজ সোমবার দুপুরে সিআইডির ক্রাইম সিন টিম কাজ করার সময় একজনের শরীরের দেহবাশেষ পড়ে থাকতে দেখে। এরপর সিআইডির সহযোগিতায় স্বেচ্ছাসেবী সংস্থা গাউসিয়া কমিটির সদস্যরা শরীরের তিনটি অংশ উদ্ধার করে অ্যাম্বুলেন্সে যোগে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়।
উল্লেখ্য, গত ৪ জুন দিবাগত-রাত ৮-টার দিকে বিএম কনটেইনার ডিপোর লোডিং পয়েন্টের ভেতরে আগুনের সূত্রপাত হয়। কুমিরা ফায়ার সার্ভিসের তিনটি ইউনিটের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে প্রথমে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করেন। এরপর রাত পৌনে ১১ ঘটিকায় একটি কনটেইনার থেকে অন্য কনটেইনারে আগুন ছড়িয়ে পড়ে।
পরবর্তীতে ৭২ ঘণ্টা পর আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে। এখন পর্যন্ত ফায়ার সার্ভিসের ৯ কর্মীসহ ৪৮ জনের মৃত্যু হয়েছে। অপরদিকে আগুনে দগ্ধ হয়েছেন প্রায় ৪ শতাধিক মানুষ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.