বিসিএস ক্যাডার শরীফুল বাঁচতে চান

হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি: শরীফুল ইসলাম শামীম হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রক্তান শিক্ষার্থী। বর্তমানে বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস, ২৯তম) ক্যাডারে কৃষি সম্প্রসারণ কর্মকর্তা হিসেবে কর্মরত রয়েছেন। যোগদানের পর ক্রমান্বয়ে পদোন্নতি পেয়ে বর্তমানে তিনি কক্সবাজারের উখিয়া উপজেলার কৃষি কর্মকর্তা হিসেবে মানুষের সেবা করে আসছিলেন ।
কিন্তু জীবন সংগ্রামের প্রতিটি স্তরে যুদ্ধ করা শামীম হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়েন। পরীক্ষা-নিরীক্ষা করার পর ধরা পরে তাঁর দুটি কিডনি বিকল হয়ে পরেছে। কিডনী নতুন করে প্রতিস্থাপন করা গেলে তিনি সুস্থ হয়ে উঠবেন বলে আশা প্রকাশ করেছেন চিকিৎসকরা।
শামীম বর্তমানে রাজশাহী কিডনি ডায়ালাইসিস এন্ড ডায়াগনস্টিক সেন্টারে কিডনি বিশেষজ্ঞ ডা. মো. সিদ্দিকুর রহমান সোহেলের তত্ত্বাবধানে চিকিৎসাধীন রয়েছেন। সপ্তাহে ৩/৪ বার ডায়ালাইসিস করানো হচ্ছে যা অত্যাধিক ব্যায়বহুল বলে তিনি জানিয়েছেন।
প্রতিমাসে লক্ষাধিক টাকা খরচ হয় যা তাঁর পরিবারের পক্ষে বহন করা প্রায় অসম্ভব হয়ে পড়েছে। অন্যদিকে তাঁর পরিবারে স্ত্রী এবং সন্তান ছাড়া অভিভাবক বলতে তেমন কেউ নেই। একমাত্র বড়ভাই ছিলেন তিনিও গত বছর উপজেলা কৃষি কর্মকর্তা, গোদাগারী, রাজশাহীতে কর্মরত অবস্থায় থাকাকালে কিডনি জনিত রোগে আক্রান্ত হয়ে মারা যান। ঠিক তাঁর আগের বছর তাঁর বাবা মারা যায়।
চিকিংসক জানিয়েছেন আগামী তিন মাসের মধ্যে কৃষি কর্মকর্তা শামীমকে বাঁচানোর জন্য কিডনি প্রতিস্থাপন করা প্রয়োজন। কিন্তু কিডনি প্রতিস্থাপনের জন্য আনুমানিক প্রায় ২০-৩০ লাখ টাকার প্রয়োজন যা তাঁর পক্ষে জোগার করা অসম্ভব হয়ে পড়েছে। তাছাড়া চিকিৎসার খরচ মেটাতে বর্তমানে প্রায় ৬-৭ লক্ষ টাকা ধার করেছেন শামীম। এমতাবস্থায় তাকে বাঁচাতে মানবিক সাহায্যের আবেদন জানিয়েছেন তাঁর পরিবার ও বন্ধু মহল।
কিডনি রোগে আক্রান্ত কৃষি কর্মকর্তা শামীমের স্ত্রী বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, যত দিন যাচ্ছে ততই শারীরিক অবস্থা খারাপের দিকে যাচ্ছে। অসুস্থতার কারণে তিনি দীর্ঘদিন অফিসে যেতে না পারায় বেতন ভাতাও বন্ধ হয়ে আছে। এমতাবস্থায় তাঁর চিকিৎসার খরচ জোগানো খুব কষ্ট সাধ্য হয়ে দাঁড়িয়েছে। আমি আমার স্বামীকে আগের মতো সুস্থ দেখতে চাই। এ সময় স্বামীকে বাঁচাতে আর্থিক সাহায্যের হাত বাড়িয়ে দেয়ার জন্য সমাজের বিত্তবানদের প্রতি আকুতি জানান তিনি।
শামীমের বন্ধু হাসনাত কামাল বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানিয়েছেন, কিডনি প্রতিস্থাপনসহ অন্যান্য আনুষঙ্গিক খরচ বাবদ ২০/৩০ লক্ষাদিক টাকার প্রয়োজন। অর্থের অভাবে মৃত্যুপথযাত্রী শরিফুল বাঁচতে চায়। আসুন আমরা দেশের একজন চৌকস কৃষিবিদের পাশে দাঁড়াই। তিনি যেন আবার সুস্থ হয়ে দেশের কৃষি ও কৃষকের কল্যাণে আবার ঝাঁপিয়ে পড়তে পারেন এই কামনা করি।
সাহায্য পাঠানোর ঠিকানাঃ
মোঃ শরিফুল ইসলাম, সোনালী ব্যাংক, পাবনা শাখা, হিসাব নং- ৪১১৪৫৩৪১৫৪৮৬৪
বিকাশঃ ০১৭১২৬৩৯২১৮ (পার্সোনাল- রোগীর নিজের বিকাশ)
কৃষিবিদ আবুল হাসান মোস্তফা কামাল 01715045405 (শামীমের বন্ধু)
মিঠুঃ 01712476376 (শামীমের বন্ধু)
র‌কেটঃ আমিনুলঃ 017171717308 (শামীমের বন্ধু)
অথবাঃ এ এস এম সফিউল আলম: ডাচবাংলা ব্যাংক, বগুড়া শাখা-1251510225370
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি মোঃ মিরাজুল আল মিশকাত। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.