বিশ্ব চ্যাম্পিয়নদের আটকে রাখলো ডেনমার্ক

 

বিটিসি স্পোর্টস ডেস্ক: কাতার বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ডেনমার্কের বিপক্ষে গোলশূন্য থেকে প্রথমার্ধ শেষ করেছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স। বাংলাদেশ সময় রাত ১০ টায় মাঠে নামে দু’দল। প্রথমার্ধে কোন গোল না হলে গোলশূন্য থেকেই বিরতিতে যায় ফ্রান্স ও ডেনমার্ক।
ম্যাচের শুরু থেকেই আক্রমণ-পাল্টা আক্রমণ খেলতে থাকে দু’দল। ম্যাচের ১০ মিনিটে গোলের সুযোগ পায় ফ্রান্স। ডি বক্সের ভেতরে বল পেয়েও শট করতে পারেননি আদ্রিয়েন রাবিওট। ম্যাচের ১২ মিনিটে ফ্রি কিক পায় ফ্রান্স। ফ্রি কিক থেকে সুযোগ তৈরী করলেও তা থেকে গোল করতে পারেনি তারা। এরপর ডেনমার্ককে বেশ চাপে রাখে ফ্রান্স।

ম্যাচের ২০ মিনিটে কাউন্তার আটাক থেকে বল পেয়ে ডিফেন্ডারদের ফাঁকি দিয়ে বল নিয়ে ছুটে যান এমবাপে। তাকে অবৈধ ভাবে বাঁধা দেওয়ার কারণে আন্দ্রেস ক্রিস্টেনসনকে হলুদ কার্ড দেখান রেফারি। এরপর একের পর এক আক্রমণে ডেনমার্কের ডিফেন্সকে ব্যস্ত রাখে গ্রিজম্যান-এমবাপেরা। ম্যাচের ২২ মিনিটে জিরুডকে ফাউল করার কারণে হলুদ কার্ড দেখেন আন্দ্রেস কর্নলিয়াস।

ম্যাচের ৩০ মিনিটে বাম দিক থেকে আক্রমণে যা এমবাপে। সেখান বাড়ানো বলে পোস্টে শট করেন জুলেস কুউন্ডে। কিন্তু তা ক্লিয়ার করে দেন জোয়াকিম এন্ডারসন। এরপর ম্যাচের ৩৩ মিনিটে বাই লাইন থেকে পোস্টে শট করলে তা রুখে দেন ডেনমার্কের গোলরক্ষক ক্যাসপার স্কিমিয়েল।
 ম্যাচের ৩৫ মিনিটে কাউন্টকার অ্যাটাক থেকে গোলের সুযোগ পায় ডেনমার্ক। ডি বক্সের ভেতর থেকে আন্দ্রেস কর্নলিয়াস শট করলেও তা চলে যায় পোস্টের বাইর দিয়ে। ম্যাচের ৩৯ মিনিটে ডান দিক থেকে ডেম্বেলের বাড়ানো বলে শট করেন এমবাপে। কিন্তু তা চলে যায় পোস্টের অনেক ওপর দিয়ে। এরপর আরও বেশ কিছু আক্রমণ করে দু’দল। শেষ পর্যন্ত কোন গোল না হলে গোলশূন্য থেকে বিরতিতে যায় ফ্রান্স ও ডেনমার্ক। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.