বিশ্বব্যাংকের প্রেসিডেন্টের আকস্মিক পদত্যাগ

বিটিসি নিউজ ডেস্ক: মেয়াদ শেষ হওয়ার তিন বছরেরও বেশি সময় আগেই হঠাৎ পদত্যাগের ঘোষণা দিলেন বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট জিম ইয়ং কিম।

গতকাল সোমবার এক বিবৃতিতে তিনি এই ঘোষণা দেন বলে জানিয়েছে ফিন্যান্সিয়াল টাইমস। আগামী ১ ফেব্রুয়ারি তিনি তার পদ থেকে সরে গেলে সংস্থাটির প্রধান নির্বাহী ক্রিস্টালিনা জর্জিয়েভা অন্তর্বর্তীকালীন প্রেসিডেন্টের দায়িত্ব পালন করবেন।

জিম ইয়ং কিম বলেন, বিশ্বজুড়ে দারিদ্র্য দূরীকরণের লক্ষ্য নিষ্ঠার সঙ্গে কাজ করা এই উল্লেখযোগ্য প্রতিষ্ঠানের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করা আমার জন্য অনেক বড় সম্মানের বিষয় ছিল।

তিনি বলেন, অন্য যেকোনো কিছুর চেয়ে সারাবিশ্বের দরিদ্র মানুষের আকাঙ্ক্ষা হিসেবে জলবায়ু পরিবর্তন, মহামারী, দুর্ভিক্ষ ও শরণার্থী সমস্যা সমাধানের লক্ষ্যে কাজ করাই বিশ্বব্যাংকের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়।

পদত্যাগের পর তিনি উন্নয়নশীল দেশের অর্থনীতির অবকাঠামো বিনিয়োগ নিয়ে কাজ করা একটি ফার্মে যোগ দেবেন বলে জানানো হয়েছে গণমাধ্যমটির প্রতিবেদনে।

২০১২ সালে পাঁচ বছরের জন্য বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছিলেন জিম ইয়ং কিম। মেয়াদ শেষে ২০১৭ সালে আরও পাঁচ বছরের জন্য পুনর্নির্বাচিত হন তিনি।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.