বিশ্বজুড়ে করোনা পরিস্থিতি আরও খারাপের দিকে যাচ্ছে : ডব্লিউওইচও

ছবি: সংগৃহীত

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বের কোনো কোনো দেশে করোনা পরিস্থিতি একটু একটু করে স্বাভাবিক হচ্ছে। তবে সার্বিকভাবে বৈশ্বিক পরিস্থিতির কথা বলতে গিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলছে, দিন দিন করোনা পরিস্থিতি আরও খারাপের দিকে যাচ্ছে। যদিও ইউরোপে করোনা পরিস্থিতি উন্নতির দিকে।

গতকাল সোমবার (০৮ জুন) করোনা পরিস্থিতি নিয়ে ব্রিফিংয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউওইচও) প্রধান ড. টেড্রস অ্যাডহানম গেব্রেইয়েসুস এ কথা জানিয়েছেন।

তিনি সাংবাদিকদের বলেন, গত ১০ দিনের ৯ দিনে বিশ্বজুড়ে ১ লক্ষের বেশী করোনা রোগী শনাক্ত হয়েছে। তিনি জানান, গতকালকের শনাক্ত হওয়াদের মধ্যে ৭৫ শতাংশ পাওয়া গেছে ১০টি দেশ থেকে। এই দশ দেশের বেশীর ভাগই আমেরিকা ও দক্ষিণ এশিয়ার।

ড. টেড্রস অ্যাডহানম গেব্রেইয়েসুস যেসব দেশে পরিস্থিতি স্বাভাবিকের দিকে অথবা উন্নতির দিকে তাদের মনে করিয়ে দেন আত্মতৃপ্তিতে ভোগা যাবে না। তিনি বলেন, এসব দেশের জন্য সবচেয়ে বড় হুমকি হচ্ছে আত্মতৃপ্তিতে ভোগা।

আমেরিকার জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্যমতে বিশ্বজুড়ে এখন পর্যন্ত করোনায় শনাক্ত রোগী ৭০ লক্ষ ৬৫ হাজার ৫৯৭ জন। আর গতকাল সোমবার (০৮ জুন) রাত সাড়ে ১২টা পর্যন্ত মৃতের সংখ্যা ৪ লক্ষ ৪ হাজার ২১ জন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.