বিশ্বকাপ বাছাইপর্ব: পুচকে বলিভিয়ার জালে ব্রাজিলের গোল উৎসব

বিটিসি স্পোর্টস ডেস্ক: র‍্যাঙ্কিংয়ে দুই দলের দূরত্বটা যোজন ব্যবধানের। ব্রাজিলের ৩ আর বলিভিয়ার ৮৩। এই যোজন পার্থক্যাট স্পষ্ট ফুটে উঠলো বিশ্বকাপ বাছাইপর্বে এই দুই দলে ম্যাচে। পুচকে বলিভিয়ার জালে রীতিমতো গোল উৎসব করেছে ব্রাজিল। নেইমারের রেকর্ড গড়ার দিনে সেলেসাওরা বলিভিয়াকে হারিয়েছে ৫-১ ব্যবধানে।
রদ্রিগো ও নেইমারের জোড়া গোলে বড় জয় দিয়ে ২০২৬ বিশ্বকাপের মূল পর্বে জায়গা করে নেওয়ার মিশন শুরু হয় ব্রাজিলিয়ানদের।
ঘরের মাঠে ম্যাচের শুরুতেই এগিয়ে যাওয়ার সম্ভাবনা জেগেছিলো ব্রাজিলের। কিন্তু পেনাল্টিতে দক্ষ নেইমার যেন লক্ষ্য নিয়ে এসেছিলেন বলিভিয়ার গোলরক্ষককে গোল ঠেকানোর অনুশীলন করাতে। দেখেশুনে গোলরক্ষক বরাবর শট নেন এই তারকা। আর তাতেই এগিয়ে যাওয়ার সুযোগ হাতছাড়া হয় ব্রাজিলের।
তবে ম্যাচের ২৪তম মিনিটে ঠিকই লিড নেয় সেলেসাওরা। রদ্রিগোর গোলে এগিয়ে যায় ব্রাজিল। এই এক গোলে এগিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে স্বাগতিকরা।
দ্বিতীয়ার্ধের শুরুতেই রাফিনহার জোরালো শটে কেঁপে ওঠে বলিভিয়ার জাল। ৫৩ মিনিটে ব্যবধান ৩-০ নিয়ে যান রদ্রিগো।
৬১ মিনিটে গোলের দেখা পান নেইমার। আর এই গোলেই কিংবদন্তি তারকা পেলেকে টপকে ব্রাজিলের ফুটবল ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা হিসেবে নাম লেখান রেকর্ডবুকে।
৭৬তম মিনিতে ম্যাচে ফেরার ইঙ্গিত দেয় বলিভিয়া। কিন্তু ভিক্টর আব্রেগোর সেই গোলটি কমিয়েছে কেবল সফরকারীদের পরাজয়ের ব্যবধানটাই।
যোগ করা অতিরিক্ত সময়ের তৃতীয় মিনিটে বলিভিয়ার কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন নেইমার। আর তাতেই বড় জয় দিয়ে বিশ্বকাপের মিশন শুরু হয় সেলেসাওদের। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.