বিশ্বকাপ দল ঘোষণার পরই অধিনায়কত্ব ছাড়লেন রশিদ খান

বিটিসি স্পোর্টস ডেস্ক: রশিদ খানকে অধিনায়ক করে আসন্ন টি-টোয়ন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছিলো আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। তবে এই দল ঘোষণার ২০ মিনিটের মধ্যেই অধিনায়কত্ব ছাড়লেন অন্যতম সেরা এই লেগ স্পিনার।
সামাজিক যোগাযোগ মাধ্যমে এক টুইট বার্তায় বিষয়টি নিশ্চিত করেছেন রশিদ খান নিজেই। তিনি জানান, বিশ্বকাপের দল নিয়ে তার সাথে নির্বাচকরা আলোচনা না করায় অধিনায়কত্বের পদ ছাড়লেন তিনি।
টুইটে রশিদ খান লেখেন, ‘অধিনায়ক হিসেবে এবং দেশের দায়িত্বশীল নাগরিক হিসেবে দল নির্বাচনে অংশ নেয়ার অধিকার ছিলো আমার। নির্বাচক কমিটি ও এসিবি আমার মতামতকে না নিয়ে দল ঘোষণা করেছে। আমি এই মুহূর্তেই আফগানিস্তানের টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়াচ্ছি। আফগানিস্তানের হয়ে খেলা সবসময়ই আমার জন্য গর্বের বিষয়।’
আফগানিস্তানের টি-টোয়েন্টি দলের অধিনায়ক হিসেবে ৭ ম্যাচে নেতৃত্ব দিয়েছেন রশিদ খান। তার নেতৃত্বে ৭ ম্যাচে ৪ জয়ের পাশাপাশি ৩ ম্যাচে পরাজয় বরণ করে আফগানরা।
তবে ব্যক্তিগত পারফরম্যান্সে সবকিছুরই ঊর্ধ্বে বিশ্বের অন্যতম সেরা এই লেগস্পিনার। দেশের হয়ে ৫১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে উইকেট নিয়েছেন ৯৫টি। সেরা বোলিং ফিগার ৩ রানে ৫ উইকেট। পাশাপাশি ব্যাট হাতেও করেছেন ১৭৯টি রান। সাফল্যের সাথে বিশ্বব্যাপী খেলে বেড়াচ্ছেন ফ্রাঞ্চাইজি ক্রিকেট।
এসিবি কর্তৃক মনোনীত স্কোয়াড: রশিদ খান, মুজিব উর রহমান, রহমানুল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), করিম জানাত, হযরতউল্লাহ জাজাই, গুলবাদিন নায়েব, উসমান গনি, নবীন উল হক, আসগর আফগান, হামিদ হাসান, মোহাম্মদ নবী, শরাফুদ্দিন আশরাফ, নজিবুল্লাহ জাদরান, দৌলত জাদরান, হাশমতুল্লাহ শহীদি, শাপুর জাদরান, মোহাম্মদ শাহজাদ (উইকেটরক্ষক), কাইস আহমাদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.