বিমান থেকে নামার পর লাগেজ পেতে দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়, কেন?: প্রশ্ন বিমানমন্ত্রীর

 

বিটিসি নিউজ ডেস্ক: বিমানমন্ত্রী বলেন, ‘আমাকে দুজন মন্ত্রী বলেছেন লাগেজ যদি দ্রুত দিতে পারেন, তাহলে সবাই আপনাদের কথা মনে রাখবে। মরক্কোতে ২০ মিনিটের মধ্যে লাগেজ দিয়েছে। তাহলে আমরা কেন দিতে পারব না। আমাদের কী সমস্যা, কী লাগবে? এ বিষয়ে বিমানের পরিচালক ফ্লাইট অপারেশনকে ডেকে দ্রুত এ সমস্যার সমাধানের কথা বলা হয়েছে। তিনি আমার কাছে দুই মাসের সময় চেয়েছেন।’

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের সেবার মান নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী শাহজাহান কামাল। তিনি বলেছেন, ‘বিমান থেকে নামার পর লাগেজ পেতে দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়, কিন্তু কেন? আমি মন্ত্রী, আমি নিজেই বিমান বাংলাদেশের সেবায় সন্তুষ্ট না। অন্যের কথা কী বলব।’

আজ মঙ্গলবার রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) এভিয়েশন অ্যান্ড ট্যুরিজম জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশের (এটিজেএফবি) আয়োজিত প্রাক-বাজেট আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেছেন তিনি। এটিজেএফবির সভাপতি নাদিরা কিরনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ফারুক খান।

মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল বিমানের সেবা বৃদ্ধিতে তরুণ জনবল নিয়োগের ওপর জোর দিয়েছেন। শুনেছি বিমানে জনবলের সমস্যা রয়েছে। কিন্তু এখানে যাঁরা বয়স্ক আছেন, তাঁদের সম্মানের সঙ্গে বিদায় করে তরুণ জনবল নিয়োগ দিন।’ অনুষ্ঠানে পর্যটন খাতের বিভিন্ন দিক নিয়ে একটি প্রবন্ধ উপস্থাপন করেন বেঙ্গল ট্যুরসের ব্যবস্থাপনা পরিচালক মাসুদ হোসেন।

এই খাতে এয়ারলাইনস কোম্পানির প্রতিনিধিরা  নানা সমস্যা তুলে ধরে বক্তব্য দেন। এভিয়েশন ও পর্যটন খাতের উন্নয়নে যথাযথ পদক্ষেপের প্রতিশ্রুতি দেন শাহজাহান কামাল। অনুষ্ঠানে বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের (বিটিবি) ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী নিখিল রঞ্জন রায়, টোয়াবের ভাইস প্রেসিডেন্ট ফরিদুল হক, ইউএস-বাংলা এয়ারলাইনসের প্রধান নির্বাহী কর্মকর্তা ইমরান আসিফ, নভো এয়ারের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান, বাংলাদেশ বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ, বিটিবির গভর্নিং বোর্ড সদস্য জামিউল আহমেদ, আটাবের নূরুল আলম শাহিন প্রমুখ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.