বিবিসি’র তথ্যচিত্র নিয়ে রাজপরিবারের ক্ষোভ

বিটিসি আন্তর্জাতিক ডেস্কব্রিটিশ রাজপরিবারের সদস্যরা যৌথ বিবৃতিতে বিবিসির একটি তথ্যচিত্রের সমালোচনা করেছেন। বিবিসির ওই তথ্যচিত্রে প্রিন্স হ্যারি ও তাঁর স্ত্রী মেগান মার্কেল রাজপরিবারের দায়িত্ব ছাড়ার আগে গণমাধ্যম সামলানোর দায়িত্ব নিয়ে নেপথ্যের ঘটনা দেখানো হয়।
নিউজ ডট কম অস্ট্রেলিয়ার এক প্রতিবেদনে এই তথ্য জানা যায়।
সোমবার (২২ নভেম্বর) রাতে প্রচারিত দুই পর্বের এই তথ্যচিত্রে প্রিন্স হ্যারিকে গণমাধ্যমের প্রতি বিরূপ মনোভাব প্রকাশ করতে দেখা যায়। এখানে দেখানো হয় ২০১৬ সাল থেকে মার্কিন অভিনেত্রী মেগানের সঙ্গে ডেটিং শুরু করার পরে হ্যারি এবং তাঁর বড় ভাই উইলিয়াম কীভাবে গণমাধ্যম সামলেছিলেন। প্রাসাদ কর্মীদের ওপর মেগানের কথিত উত্পীড়নের বিষয়েও তথ্যচিত্রে আলোচনা করা হয়েছে।
এ তথ্যচিত্র প্রচারের পর রানী দ্বিতীয় এলিজাবেথ, প্রিন্স চার্লস ও উইলিয়াম ক্ষুব্ধ হয়েছেন। প্রচারের আগে রাজপরিবারকে এ তথ্যচিত্র দেখাতে অস্বীকৃতি জানায় বিবিসি।
রাজপরিবারের আইনজীবীরা বিবিসির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য প্রস্তুত হয়েছেন বলে জানিয়েছে নিউজ ডট কম অস্ট্রেলিয়া। প্রিন্স চার্লস, প্রিন্স উইলিয়ামের ও রানী সম্মিলিতভাবে যুক্তরাজ্যের মিডিয়া নিয়ন্ত্রক অফকমের কাছে প্রথমবারের মতো অভিযোগ করবে বলে মনে করা হচ্ছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.