বিফলে সৌম্যের সেঞ্চুরি, সিরিজ জিতলো নিউজিল্যান্ড

বিটিসি স্পোর্টস ডেস্ক: হঠাৎ করেই জাতীয় দলে ডাক পান জাতীয় দলের ওপেনার সৌম্য সরকার। নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে সুযোগ পেয়ে শূন্য রানে আউট হলে সমালোচনার মুখে পড়েন এই ব্যাটার। এবার সেই সমালোচনার জবাব দিলেন ব্যাটে। দ্বিতীয় ওয়ানডেতে করলেন খেলছেন ১৬৯ রানের অসাধারণ এক ইনিংস। তবে তার সেই ইনিংস বৃথা করে টানা দ্বিতীয় জয়ে সিরিজ নিজেদের করে নিয়েছে কিউইরা।
তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশকে ৭ উইকেটে হারিয়ে এক ম্যাচ হাতে রেখে সিরিজ নিজেদের করে নিলো নিউজিল্যান্ড। টস হেরে ব্যাট করতে নেমে সৌম্যের সেঞ্চুরিতে ৪৯ ওভার ৫ বলে ২৯১ রানে অলআউট হয় বাংলাদেশ।
এই দিন সৌম্য ও মুশফিকুর রহিম ছাড়া আর কোনো ব্যাটার সুবিধা করতে পারেননি। সৌম্য ১৫১ বলে ১৬৯ ও মুশফিক ৫৭ বলে ৪৫ রান করেন। নিউজিল্যান্ডের পক্ষে জ্যাকব ড্যাফি ও উইলিয়াম নেন ৩টি করে উইকেট।
২৯২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দলকে উড়ন্ত সূচনা এনে দেন দুই কিউই ওপেনার উইল ইয়োং ও রাচিন রবীন্দ্র। উদ্বোধনী জুটিতে ৭৬ রান সংগ্রহ করেন এই দুই ব্যাটার। তবে ৩৩ বলে ৪৫ রান করে আউট হন রাচিন।
এরপর ক্রিজে আসা হেনরি নিকোলাসকে সঙ্গে নিয়ে ১২৮ রানের জুটি গড়ে জয়ের ভীত গড়ে দেন ইয়োং। তবে দলীয় ২০৪ রানে ৯৪ বলে ৮৯ রান করে আউট হন তিনি।
ইয়োংয়ের বিদায়ের পর ক্রিজে আসেন টম লাথাম। নিকোলাসকে সঙ্গে নিয়ে দলকে জয়ের পথে রাখে লাথাম। ৯৯ বলে ৯৫ রান করে নিকোলাস আউট হলেও দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন লাথাম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.