বিনা মূল্যে বিমানের টিকিট দেবে হংকং

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: পর্যটনশিল্পকে আবারও আগের অবস্থায় ফিরিয়ে আনতে বিনা মূল্যে ৫ লাখ বিমানের টিকিট দেবে হংকং। যার মূল্য প্রায় ২ বিলিয়ন হংকং ডলার বা ২৫৪.৮ মিলিয়ন ডলার। এছাড়া সাম্প্রতিক সময়ে পর্যটকদের আকর্ষণ করতে শহরটি কোভিডকালে দেওয়া বেশ কয়েকটি কঠিন নিয়ম বাদ দিয়েছে। আন্তর্জাতিক সংবাদ সংস্থা ব্লুমবার্গ নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।
হংকং ট্যুরিজম বোর্ডের নির্বাহী পরিচালক ডেন চেং জানান, বিমানবন্দর কর্তৃপক্ষ এয়ারলাইন্স সংস্থাগুলোর সঙ্গে সবকিছু চূড়ান্ত করা হবে। একবার সরকার ঘোষণা করলে তারা ভ্রমণকারীদের জন্য কোভিডের সব নিষেধাজ্ঞা সরিয়ে দেবে। এছাড়া বিনা মূল্যে বিমানের টিকিটের জন্য বিজ্ঞাপন প্রচারণা করা হবে।
প্রতিবেদনে বলা হয়, চীনের শূন্য কোভিড নীতি অনুসরণ করা হংকং পর্যটক টানতে কিছু কঠিন নিয়ম বাতিল করেছে। গত মাসে হংকংয়ের সরকার জানায়, শহরে আসা লোকদের হোটেল কোয়ারেন্টাইনে যেতে হবে না বা হংকংয়ের ফ্লাইটে বোর্ডিংয়ের আগে কোভিড নেগেটিভ পরীক্ষা দেখাতে হবে না। এই খবরে হংকং থেকে আসা এবং যাওয়ার ফ্লাইটের টিকিটের জন্য পর্যটকদের ভিড় বেড়ে যায়।
প্রধান এয়ারলাইনগুলো তাদের ফ্লাইটের সময়সূচী মহামারির আগের অবস্থায় ফিরিয়ে নিতে আপ্রাণ চেষ্টা করে যাচ্ছে। এদিকে বুধবার (৫ অক্টোবর) ব্রিটিশ এয়ারলাইন্স ভার্জিন আটলান্টিক ঘোষণা দিয়েছে, তারা হংকংয়ে তাদের কর্মকাণ্ড বন্ধ রাখবে। ইউক্রেন যুদ্ধকে এর কারণ হিসেবে দেখিয়েছে তারা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.